১০০০ সাইট ৪জিতে আপগ্রেড করল বাংলালিংক 

আইসিটি সংবাদ, টেক

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-17 01:09:40

বাংলালিংক তার গ্রাহকদের নিরবচ্ছিন্ন সংযোগ ও উন্নত মানের ডিজিটাল সেবা প্রদানের লক্ষ্যে দেশব্যাপী শক্তিশালী ফোর-জি নেটওয়ার্ক সম্প্রসারণ করেছে। সম্প্রতি বাংলালিংক-এর প্রায় ১০০০টি সাইট ফোর-জিতে আপগ্রেড করা হয়েছে। এছাড়া আরও ৪০০টি স্থানে সম্প্রসারণ করা হয়েছে বাংলালিংক-এর নেটওয়ার্ক কাভারেজ।

বিশেষ এই উপলক্ষ্য উদযাপনে সম্প্রতি বাংলালিংক-এর প্রধান কার্যালয় টাইগার্স ডেনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন বাংলালিংক-এর চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গা দত্ত, চিফ টেকনোলজি অফিসার পিয়েরে বউট্রস ওবায়েদসহ পদস্থ কর্মকর্তঅরা এ সময় উপস্থিত ছিলেন। 

২০১৮ সালে সর্বোচ্চ পরিমাণ স্পেকট্রাম ক্রয় ও ফোর-জি চালু করার পর থেকে বাংলালিংক নেটওয়ার্ক সম্প্রসারণ করে চলেছে এবং প্রতিটি প্রান্তিকে ভালো ফলাফল করে আসছে। বাংলালিংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এ বছরের ২য় প্রান্তিকে আগের বছরের একই প্রান্তিকের তুলনায় বাংলালিংক-এর মোট আয় বৃদ্ধি পেয়েছে ৫.৪%। ডেটা থেকে বাংলালিংক-এর ২৮% আয়ের বৃদ্ধি এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

বাংলালিংক-এর চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গা দত্ত বলেন, “আরো বেশি সংখ্যক গ্রাহককে উন্নত মানের বিভিন্ন ডিজিটাল সুবিধা দিতে বাংলালিংক প্রতিনিয়ত ফোর-জি নেটওয়ার্ক সম্প্রসারণ করে চলেছে। এই ফোর-জি প্রযুক্তি চালু ও নেটওয়ার্ক কাভারেজ সম্প্রসারণ আমাদের জন্য উল্লেখযোগ্য একটি অর্জন। এর মাধ্যমে প্রতিফলিত হয় কতোটা দ্রুততার সাথে আমরা দেশব্যাপী নেটওয়ার্ক বিস্তার করে চলেছি।”

এ সম্পর্কিত আরও খবর