পিপলএনটেকে ২০ সফটওয়্যার টেস্টিং ইঞ্জিনিয়ারকে সার্টিফিকেট প্রদান

আইসিটি সংবাদ, টেক

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-23 20:24:14

পিপলএনটেকের বাংলাদেশ ক্যাম্পাসে বিনামূল্যে প্রশিক্ষণের মাধ্যমে ২০ জন সফটওয়্যার টেস্টিং ইঞ্জিনিয়ারকে সার্টিফিকেট প্রদান করেছেন পিপলএনটেকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ইঞ্জিনিয়ার আবু বকর হানিপ।

গত বছরের নভেম্বরে বেসিসে বিনামূল্যে সফটওয়্যার টেস্টিং ইঞ্জিনিয়ার তৈরি করার ঘোষণা দিয়েছিলেন তিনি। এর প্রেক্ষিতে ৪ হাজারেরও বেশি ছাত্রছাত্রী আবেদন করেন। এর মধ্যে থেকে লিখিত এবং ভাইভা পরীক্ষার মাধ্যমে ২০ জনকে বাছাই করে প্রশিক্ষণের সুযোগ দেওয়া হয়।

অনুষ্ঠানে আবুবকর হানিপ বলেন, বাংলাদেশে এখন সফটওয়্যার টেস্টিং ইঞ্জিনিয়ার খুবই প্রয়োজন। সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান সফটওয়্যার টেস্টিং ইঞ্জিনিয়ার নেওয়ার জন্য ইচ্ছুক কিন্তু দক্ষ সফটওয়্যার টেস্টিং ইঞ্জিনিয়ার না থাকার কারণে নিতে পারছে না। আপনারা যারা শিখেছেন তাদের মাধ্যমে কিছুটা অভাব পূরণ হবে বলে আশা করছি। এটা আমাদের বিনামূল্যে সফটওয়্যার টেস্টিংয়ের প্রথম ব্যাচ ছিল।

লায়ন ইউসুফ খান বলেন, আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করেছি শেখানোর জন্য আর আপনারা শিখতে চেষ্টা করেছেন বলেই অনেকের কোর্স শেষ করার সঙ্গে চাকরি হয়ে গেছে। আমরা আপনাদের সঙ্গে ছিলাম এবং থাকব।

প্রশিক্ষণ নেওয়া শিক্ষার্থীরা জানান, ইন্ডাস্ট্রিতে কাজ করতে গেলে যা জানা দরকার আমরা তা পিপলএনটেকে এসে শিখতে পেরেছি। প্রতিটি মডিউল আমাদেরকে প্রাকটিক্যালি দেখানো হয়েছে। এখন সত্যিই আমরা অনেক খুশি এবং কনফিডেন্ট।

প্রশিক্ষণের পর পিপলএনটেক মোট ২০ জনকে শিক্ষার্থীকে সার্টিফিকেট প্রধানের মাধ্যমে ব্যাচটি শেষ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর