গ্যালাক্সি হোম স্পিকার আনবে স্যামসাং

আইসিটি সংবাদ, টেক

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 13:12:22

স্মার্টফোন বিক্রির জন্য জনপ্রিয় দক্ষিণ কোরিয়া ভিত্তিক ব্র্যান্ড স্যামসাং এবার স্মার্ট স্পিকার গ্যালাক্সি হোম অবমুক্ত করেছে।

স্যামসাংয়ের বার্ষিক ডেভেলপার সম্মেলনে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) স্মার্ট স্পিকার গ্যালাক্সি হোম মিনি অনুষ্ঠানে আগত দর্শকদের উপস্থিতিতে উন্মোচন করা হয়। তবে কবে থেকে বাজারে পাওয়া যাবে তা এখনও জানা যায়নি।

স্যামমোবাইলের প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, স্যামসাং শুধু মাত্র দক্ষিণ কোরিয়ার জন্য এর একটি বেটা প্রোগাম ভার্সন ঘোষণা দিয়েছে। ফলে যারা প্রি-অর্ডার করবেন তারা প্রোডাক্টটি বাজারে আসার আগেই পেয়ে যাবেন।

গ্যালাক্সি হোম মিনি ছবি: সংগৃহীত

স্যামসাং এক বিবৃতিতে জানায়, এই স্মার্ট স্পিকারের মূল কাজ হচ্ছে স্যামসাংয়ের ভিশন আধুনিকতার সঙ্গে সহজাত জীবনযাপন এবং ইন্টারনেট অব থিংসকে (আইওটি) ইউজারের প্রয়োজনে আরও সহজলভ্য করে দেওয়া।

গ্যালাক্সি হোম এবং হোম মিনির বেট প্রোগ্রামের পরীক্ষামূলক প্রচার শেষে ইতোমধ্যে স্যামসাং ইউজারদের কাছ থেকে ফিডব্যাক পেয়েছে। যা চূড়ান্তভাবে বিচার বিবেচনা করবে প্রতিষ্ঠানটি। কারণ স্যামসাং একটি সফল প্রোডাক্ট তাদের ক্রেতাদের হাতে তুলে দিতে চাচ্ছে।

এর আগে স্যামসাংয়ের বহুল আলোচিত গ্যালাক্সি ফোল্ড স্মার্টফোন সঠিকভাবে সবকিছু বিচার বিবেচনা না করেই বাজারে ছেড়ে সমালোচিত হয়েছে প্রতিষ্ঠানটি। এই ফোনের ডিসপ্লে ত্রুটির কারণে বেশ কয়েকবার লঞ্চিংয়ের সময় পিছিয়ে দেওয়া হয়েছিল।

তবে স্মার্ট স্পিকার তৈরির ঘোষণা গত বছরের আগস্টেই দিয়েছিল স্যামসাং।  ধারণা করা হচ্ছে, এবছরের শেষের দিকে বাজারে আসতে পারে স্মার্ট স্পিকার।

স্যামসাং ছাড়াও গুগল, অ্যাপল এবং আমাজনের স্মার্ট হোম স্পিকার রয়েছে। তাই যেখানে ইতোমধ্যে গুগল, অ্যাপল,আমাজনের স্মার্ট স্পিকার বাজারে রয়েছে সেখানে স্যামসাংয়ের নতুন এই প্রোডাক্ট কতটা সফল হবে তা এখন দেখার বিষয়।

সূত্র: গ্যাজেটস নাও

এ সম্পর্কিত আরও খবর