সবার জন্য ইন্টারনেট সেবায় ‘স্মাইল ব্রডব্যান্ড’

ডিজিটাল অফার, টেক

নিউজরুম এডিটর, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 17:09:37

‘ডিজিটাল বাংলাদেশ’ গড়তে গুরুত্বপূর্ণ অবদান রাখার লক্ষ্য নিয়ে বিডিকম অনলাইন লিমিটেডের 'স্মাইল ব্রডব্যান্ড' নিয়ে এসেছে নতুন ধারার ব্রডব্যান্ড সেবা ‘সবার জন্য ইন্টারনেট।

বুধবার (১৫ জানুয়ারি) রাজধানীর লা ভিঞ্চি হোটেলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘ব্রোঞ্জ ইকোনমি’ নামে একটি নতুন প্যাকেজ তৈরি করেছে 'স্মাইল ব্রডব্যান্ড'। যার জন্য একজন গ্রাহককে প্রতি মাসে দিতে হবে মাত্র ৩০০ টাকা। সর্বাধুনিক প্রযুক্তি নির্ভর এ ব্রডব্যান্ড কানেকশনে থাকছে আনলিমিটেড ডাউনলোডের সুবিধা।

বিডিকম অনলাইন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এস এম গোলাম ফারুক আলমগীর বলেন, ‘সবার জন্য ইন্টারনেট’ এ উদ্যোগের মূলতত্ত্ব হচ্ছে দেশের প্রতিটি মানুষের কাছে, প্রতিটি ঘরে, প্রতিটি গ্রামে এবং প্রতিটি শহরে ইন্টারনেট সংযোগ সাশ্রয়ী এবং সহজলভ্য করা।

‘ব্রোঞ্জ ইকোনমি’তে ১০ জন গ্রাহককে একসঙ্গে এ কানেকশন নিতে হবে এবং তারা প্রত্যেকে প্রতি মাসে পাঁচ থেকে সর্বোচ্চ ১০ এমবিপিএস ব্যান্ডউইডথ পাবেন মাত্র ৩০০ টাকায়। 

‘সবার জন্য ইন্টারনেটের’ আওতায় আরও দু’টি প্যাকেজ রয়েছে, যার একটি হলো ‘স্মাইল ব্রোঞ্জ ফ্লেক্সিবল’ এবং আরেকটি হলো ‘স্মাইল ব্রোঞ্জ ইজি’।

‘ব্রোঞ্জ ফ্লেক্সিবল’ প্যাকেজের আওতায় ৫ জন গ্রাহককে একত্রে ‍সংযোগ নিতে হবে এবং তারা প্রত্যেকে ৫ থেকে ১০ এমবিপিএস ব্যান্ডউইথ পাবে প্রতিমাসে মাত্র ৪০০ টাকায়। ঠিক একইভাবে ‘ব্রোঞ্জ ইজি’ প্যাকেজের আওতায় ২ জন গ্রাহককে একত্রে সংযোগ নিতে হবে এবং তারা প্রত্যেকে ৫ থেকে ১০ এমবিপিএস ব্যান্ডউইথ পাবে প্রতিমাসে মাত্র ৫০০ টাকায়।

‘স্মাইল ব্রডব্যান্ড’ এর যে কোনো ব্রোঞ্জ প্যাকেজের গ্রুপে গ্রাহক সংখ্যা যতই হোক না কেন প্রত্যেক গ্রাহক আলাদা ভাবে ইন্টারনেট সেবা উপভোগ করবেন। এছাড়া ‘স্মাইল ব্রডব্যান্ড’ এর অন্যান্য সেবা যেমন সিলভার, সিলভার সুপ্রিম, গোল্ড এবং ডায়মন্ড প্যাকেজ সমূহ আগের মত একই সঙ্গে চালু থাকবে।

সংবাদ সম্মেলনে ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান বিডিকম অনলাইন লিমিটেড এর পক্ষ থেকে জানানো হয়, ‘স্মাইল ব্রডব্যান্ড’ সার্ভিস বর্তমানে দেশের ১৪টি জেলা শহরে বিস্তৃত। এছাড়া সারাদেশে সেবা চালু করা হবে শিগগিরই।

১৬ থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র-এ অনুষ্ঠিতব্য ‘আইএসঅ্যাবি ডিজিটাল বাংলাদেশ মেলা’য় ‘সবার জন্য ইন্টারনেট’ সম্পর্কে গ্রাহকদের জানার সুযোগ থাকছে।

সংবাদ সম্মেলনে বিডিকম অনলাইন লিমিটেডের কর্মকর্তারা এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। সম্মেলনের শুরুতে স্মাইল ব্রডব্যান্ডের ওপর একটি স্বল্পদৈর্ঘ্যের তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

বিস্তারিত জানা যাবে http://smile.com.bd/ সাইটে।

এ সম্পর্কিত আরও খবর