এআই'র জোরালো অভিজ্ঞতা নিয়ে নোকিয়া ২.৩

মোবাইল ফোন, টেক

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 18:35:29

এইচএমডি গ্লোবাল, নোকিয়া ব্র্যান্ড ফোনের নির্মাণ সংস্থা বাংলাদেশের বাজারে ‘নোকিয়া ২.৩’ মডেলের স্মার্টফোন ছাড়ার ঘোষণা দিয়েছে। একইসঙ্গে ‘নোকিয়া ৮০০ টাফ’ ফোনটি শুক্রবার (১৫ জানুয়ারি) থেকে বাংলাদেশের বাজারে পাওয়া যাবে বলেও ঘোষণা দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিকেলে আন্তর্জাতিক বাণিজ্য মেলায় নোকিয়ার ফোন স্টলে নতুন স্মার্টফোনটির উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নায়ক ফেরদৌস আহমেদ, এইচএমডি গ্লোবাল বাংলাদেশ'র হেড অব মার্কেটিং, ইফফাত জহুর; এইচএমডি গ্লোবাল'র হেড অব সেলস অপারেশন, মোজাম্মেল খানসহ এইচএমডি গ্লোবাল ও সিএমপিএল'র উচ্চপদস্থ কর্মকর্তারা।

‘নোকিয়া ২.৩’ মডেলের স্মার্টফোনটিতে রয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স দ্বারা নিয়ন্ত্রিত ক্যামেরা যা ব্যবহারকারীকে সেরা ছবি তোলার অভিজ্ঞতা দিবে। পাশাপাশি স্মার্টফোনটির দু’দিনের ব্যাটারি লাইফ এবং ৬.২ ইঞ্চির এইচডি+ স্ক্রিন বহুমাত্রিক বিনোদনও দীর্ঘস্থায়ী করার সুযোগ করে দিবে। স্মার্টফোনটিকে আরো অত্যাধুনিক করে তুলতে অ্যান্ড্রয়েড™১০ ব্যাবহার করা ‘নোকিয়া ২.৩’তে গ্রাহকরা পাচ্ছেন তিন বছরের মাসিক সিকিউরিটি আপডেট এবং দুই বছরের অপারেটিং সিস্টেম (ও এস)আপডেটের প্রতিশ্রুতি। দেশের বাজারে শুক্রবার থেকে মাত্র ১০ হাজার ৯৯৯ টাকায় তিনটি ভিন্ন কালারে (সায়ান গ্রিন, স্যান্ড ও চারকোল) পাওয়া যাবে নোকিয়ার নতুন এ স্মার্টফোনটিতে।

গত বছরের সেপ্টেম্বর মাসের শুরুর দিকে ‘নোকিয়া ৮০০ টাফ’ বাজারে আনার ঘোষণা দিয়েছিল এইচএমডি গ্লোবাল। শীর্ষস্থানীয় ফিচার ফোন পোর্টফোলিওতে যোগ হতে যাওয়া ‘নোকিয়া ৮০০ টাফ’ হলো এইচএমডি গ্লোবাল'র প্রথম মজবুত ফিচার ফোন। স্থায়িত্ব ও ব্যাটারি লাইফের দিক থেকে ‘বেঞ্চমার্ক’ বলে দাবি করা এই ফোনটিতে ব্যবহারকারীদের জন্যে সংযুক্ত করা হয়েছে অত্যাবশ্যকীয় আধুনিক ফিচার যেমন গুগল অ্যাসিস্ট্যান্ট, ৪জি ব্যবহারের সক্ষমতা এবং ফেইসবুক, হোয়াটসঅ্যাপসহ বেশ কয়েকটি জনপ্রিয় অ্যাপ। ‘নোকিয়া ৮০০ টাফ’ ফোনটি ডেসার্ট স্যান্ড কালারে শুক্রবার থেকে মাত্র ১০,২৫০ টাকায় সারদেশে পাওয়া যাবে।

বাংলাদেশের এইচএমডি গ্লোবাল বাংলাদেশের হেড অব মার্কেটিং, ইফফাত জহুর বলেন, “বিশ্বজুড়েই ‘নোকিয়া ২’ সিরিজের ফোনগুলো গ্রাহকদের প্রশংসা কুড়িয়েছে। আমরা বিশ্বাস করি, আমাদের গ্রাহকরা ‘নোকিয়া ২.৩’ ফোনটিও পছন্দ করবেন।

বিশেষ অতিথির বক্তব্যে ফেরদৌস বলেন, “আমি সবসময়ই নোকিয়া ফোনের একজন ভক্ত। এই অনুষ্ঠানের অংশ হতে পেরে এবং বাংলাদেশের গ্রাহকদের জন্য, আকর্ষণীয় এই নতুন ফোনটি উন্মোচন করার সুযোগ দিয়ে আমাকে সম্মানিত করায় আমি ভীষণ আনন্দিত”।

সদ্য উন্মোচিত হওয়া ‘নোকিয়া ২.৩’র ডুয়েল ক্যামেরা এবং এর ‘রিকমেন্ডেড শট’ অপশন নোকিয়া ফোনের একদম নতুন একটি ফিচার, যা ব্যবহারকারীকে সেরা ছবি বেছে নিতে সাহায্য করবে। ‘রিকমেন্ডেড শট’ অপশনটি স্বয়ক্রিয়ভাবে শাটার প্রেসের আগে ও পরে অলটারনেটিভ ছবি ক্যাপচার করবে এবং সেরা ছবিটির পরামর্শ দিবে। পোর্ট্রেট মোড এবং লো-লাইট ইমেজিং মোডের মতো আরও অনেকগুলি এআই-নিয়ন্ত্রিত সুবিধা রয়েছে এ ফোনটিতে, যার মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন সেটিংস ব্যবহার করে ক্রিয়েটিভ ছবি তুলতে পারবেন।

‘নোকিয়া ২.৩’ ফোনে ব্যবহার করা হয়েছে ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন যা ব্যবহারকারীকে মূল্যবান সময় বাঁচাতে সাহায্য করে। ব্যবহারকারী তার ভয়েস ব্যবহার করেই দেখতে পারবেন ক্যালেন্ডার এন্ট্রি, ভ্রমণের সময় এবং অন্যান্য তথ্য। এছাড়াও ‘নোকিয়া ২.৩’ ফোনটিতে আছে বায়োমেট্রিক ফেইস রিকগনেশন, যার মাধ্যমে এক নজরে ডিভাইসটি আনলক করা যাবে।

এ সম্পর্কিত আরও খবর