এমটবের নতুন প্রেসিডেন্ট মাহতাব উদ্দিন আহমেদ

বিবিধ, টেক

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 12:41:50

মোবাইল ফোন অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকমিউনিকেশন অপারেটরস অব বাংলাদেশের (এমটব) সভাপতি হয়েছেন রবির ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মাহতাব উদ্দিন আহমেদ। গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলির স্থলাভিষিক্ত হলেন তিনি।

এছাড়া নতুন সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট ও ভাইস-প্রেসিডেন্ট হয়েছেন যথাক্রমে বাংলালিংকের সিইও এরিক অস এবং গ্রামীণফোনের সদ্য ঘোষিত সিইও ইয়াসির আজমান।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় তাদের নাম ঘোষিত হয়। নতুন এই নেতৃত্ব দুই বছরের জন্য দায়িত্ব পালন করবেন।

মাহতাব উদ্দিন বলেন, ২০২১ সালের পর ডিজিটাল বাংলাদেশের অগ্রগতি ধরে রাখতে এমটবকে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ ও প্রতিবেশ নিশ্চিত করতে হবে। এখন পর্যন্ত এ শিল্পের সন্তোষজনক অগ্রগতি হয়েছে। বর্তমানে চতুর্থ শিল্প বিপ্লবের সঙ্গে খাপ খাওয়ানোর জন্য ডিজিটাল সমাজ ও ডিজিটাল অর্থনীতির ভিত্তি গড়ে তোলার জন্য কাজ করে যাবে এমটব।

এরিক অস বলেন, অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ। বিশাল করের বোঝা এবং রেগুলেটরি চ্যালেঞ্জ সত্ত্বেও টেলিযোগাযোগ শিল্প ডিজিটাল সমাজ গড়ে তোলার সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশের আরও অগ্রগতি নিশ্চিত করতে এবং আমাদের সুযোগ ও সম্ভাবনা কাজে লাগানোর উদ্দেশে সুনির্দিষ্ট কর্মকৌশল নির্ধারণের জন্য সরকার ও নিয়ন্ত্রক সংস্থার সঙ্গে কাজ করবে এমটব।

বোর্ডের নতুন সদস্য ইয়াসির আজমান বলেন, টেলিকম শিল্প ডিজিটাল বাংলাদেশ গঠনে অগ্রণী ভূমিকা পালন করছে। সরকারের ডিজিটাল বাংলাদেশের রূপকল্প বাস্তবায়ন করতে এমটব সম্মিলিতভাবে একটি দল হিসেবে কাজ করবে।

অনুষ্ঠানে টেলিটকের ম্যানেজিং ডিরেক্টর মো. সাহাব উদ্দিন, এমটবের মহাসচিব ব্রিগ্রেডিয়ার জেনারেল এস এম ফরহাদ (অবঃ), এরিকসনের কান্ট্রি ম্যানেজার আবদুস সালাম, হুয়াওয়ের সিইও ঝাং ঝেংজুন, নোকিয়া সল্যুশনস অ্যান্ড নেটওয়ার্কস বাংলাদেশের সিইও রাশেদ হক, রবির সিসিআরও সাহেদ আলম, গ্রামীণফোনের সিসিএও ওলে বিয়র্ন, বাংলালিংকের সিসিআরএও তাইমুর রহমান এবং টেলিটকের ডিজিএম মো. মামুনুর রশিদ উপস্থিত ছিলেন।

এমটব বাংলাদেশের পাঁচটি মোবাইল টেলিকম নেটওয়ার্ক অপারেটর-বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেড, গ্রামীণফোন লিমিটেড, প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেড (সিটিসেল), রবি আজিয়াটা লিমিটেড এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের প্রতিনিধিত্ব করে।

সংগঠনটির সহযোগী সদস্য হিসেবে আছে তিনটি শীর্ষ নেটওয়ার্ক সল্যুশন সরবরাহকারী প্রতিষ্ঠান-এল এম এরিকসন বাংলাদেশ, হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেড এবং নোকিয়া সল্যুশনস অ্যান্ড নেটওয়ার্কস বাংলাদেশ লিমিটেড।

অনুষ্ঠানে বিদায়ী প্রেসিডেন্ট মাইকেল ফোলির হাতে একটি স্মৃতিস্মারক তুলে দেয়া এবং ইয়াসির আজমানকে এমটবের নেতৃত্বে স্বাগত জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর