ভারতে এসি ও যুক্তরাষ্ট্রে স্মার্টফোন রফতানি করছে ওয়ালটন

আইসিটি সংবাদ, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 19:38:50

গাজীপুরের ওয়ালটন হাইটেক পার্ক থেকে: দেশীয় ইলেকট্রনিকস পণ্য ও যন্ত্রাংশ উৎপাদন প্রতিষ্ঠান ওয়ালটন দেশের চাহিদা পূরণ করে আন্তর্জাতিক অঙ্গনেও নিজেদের পণ্য রফতানি করছে। এজন্যে প্রতিষ্ঠানটি গাজীপুরের কালিয়াকৈরে গড়ে তুলেছে নিজস্ব হাইটেক পার্ক। এই হাইটেক পার্কে প্রয়োজনীয় প্রায় সব ইলেকট্রনিকস পণ্যের সঙ্গে উৎপাদন করা হচ্ছে রেফ্রিজারেটর, এয়ার কন্ডিশন, স্মার্টফোন ও প্রথমবারের মতো উৎপাদন করা হচ্ছে লিফট।

এই হাইটেক পার্ক থেকে উৎপাদিত প্রথম ব্যাচের ২৬ হাজার এয়ার কন্ডিশনার ভারতে এবং যুক্তরাষ্ট্রে স্মার্টফোনের চালান রোববার যাচ্ছে।

এই প্লান্টের মাধ্যমে ওয়ালটন রেফ্রিজারেটর, ফ্রিজ, এয়ার কন্ডিশনার, এলইডি/এলসিডি টেলিভিশন, মোটরসাইকেল, স্মার্টফোন এবং ঘরের প্রয়োজনীয় অন্যান্য সরঞ্জাম উৎপাদন করতে দেখা গেছে সরেজমিন পরিদর্শনে গিয়ে।

প্রতিষ্ঠানটি থেকে পাওয়া তথ্য অনুযায়ী ২০টিরও বেশি দেশে পণ্য রফতানি করছে দেশের সবচেয়ে বড় ইলেকট্রনিক্স প্রতিষ্ঠান ওয়ালটন।

রোববার (১ মার্চ) বিকেল ৪টায় দেশের ব্যক্তিমালিকানাধীন প্রথম ওয়ালটন হাইটেক পার্কে এয়ার কন্ডিশনার ও প্রথমবারের মতো স্মার্টফোন রফতানির আনুষ্ঠানিক উদ্বোধন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল। এসময় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

এ সম্পর্কিত আরও খবর