ওয়ালটনের হাত ধরে এগিয়ে যাবে বাংলাদেশ: অর্থমন্ত্রী

আইসিটি সংবাদ, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 03:56:42

গাজীপুরের ওয়ালটন হাইটেক পার্ক থেকে: শুরু থেকে এখন পর্যন্ত ওয়ালটনের কার্যক্রমে বিশ্ব দরবারে এক অনন্য স্থান অধিকার করেছে বাংলাদেশ। ওয়ালটনের হাত ধরেই বিস্তৃত হবে বাংলাদেশ, এগিয়ে যাবে বাংলাদেশ।

দেশের একমাত্র ব্যক্তি মালিকানাধীন ওয়ালটন হাইটেক পার্ক, দেশের বাইরে প্রথম বাংলাদেশের তৈরি স্মার্টফোন ও এয়ার কন্ডিশন রফতানি করছে। রোববার (১ মার্চ) বিকেল ৪টায় এর আনুষ্ঠানিক উদ্বোধনকালে এমন মন্তব্য করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

উক্ত অনুষ্ঠানে বক্তব্যকালে মন্ত্রী বলেন, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিজের সর্বস্ব বিলিয়ে দিয়েছেন আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তারই আদর্শ ও স্বপ্নে গড়ে উঠছে বর্তমান বাংলাদেশ। বঙ্গবন্ধুর স্বপ্নে গড়া বাংলাদেশের জন্য কাজ করে যাচ্ছে ওয়ালটন গ্রুপ।এই প্রতিষ্ঠানের তৈরি বিভিন্ন ইলেকট্রনিক পণ্য দেশের চাহিদা পূরণ করে আন্তর্জাতিক অঙ্গনে রফতানি তারই প্রমাণ। ওয়ালটনের এই ধারা অব্যাহত থাকুক এই কামনা রইল। সেই সঙ্গে বাংলাদেশ যেন ওয়ালটনের মতো এমন প্রতিষ্ঠান আরও গড়ে উঠে সেই প্রত্যাশা ব্যক্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারসহ ওয়ালটন গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এছাড়া একই সময়ে ওয়ালটন ডিজিটেক ইন্ডাস্ট্রিজ ও বাংলাদেশ হাইটেক পার্ক অথোরিটির মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। এই চুক্তির মাধ্যমে ওয়ালটন ডিজিটেক পার্ক এখন ওয়ালটন হাইটেক পার্কের মর্যাদা পেল। চুক্তির মাধ্যমে ওয়ালটন হাইটেক পার্কের জন্য আলাদা করে গাজীপুরের কালিয়াকৈরে ৫ একর জমি প্রদান করেছে বাংলাদেশ হাইটেক পার্ক অথোরিটি ।

উদ্বোধনের আগে তিন মন্ত্রী ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পার্কের লিফট, এসি, রেফ্রিজারেটর, মোবাইলসহ সব ধরনের পণ্য তৈরি ও উৎপাদন কার্যক্রম পরিদর্শন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে ওয়ালটন গ্রুপের ভাইস চেয়ারম্যান এস এম নুরুল আলম রেজভী বলেন, এখন পর্যন্ত প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ওয়ালটন গ্রুপ এক লাখ মানুষের কর্মংস্থান করেছে। মাননীয় অর্থমন্ত্রীর চাওয়া অনুযায়ী এটা খুব শিগগিরই দশ লাখে পরিনত হবে আমাদের কর্ম পরিধির মাধ্যমে।

এ সম্পর্কিত আরও খবর