করোনার প্রাদুর্ভাবে শাওমি ও রেডমির লঞ্চিং বাতিল ফোন অবমুক্ত হবে অনলাইনে

আইসিটি সংবাদ, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 04:47:08

করোনাভাইরাস সংক্রমণ থেকে বাঁচার জন্য বিশ্বব্যাপী বিভিন্ন অনুষ্ঠান বাতিল হয়েছে। এরমধ্যে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস, গেম ডেভেলপার কনফারেন্স ও গুগল ডেভেলপার কনফারেন্সসহ বছরের প্রধান প্রযুক্তি বিষয়ক ইভেন্টগুলো বাতিল হয়েছে। এবার করোনাভাইরাসের কারণে শাওমি ও রিয়েলমির প্রোডাক্ট লঞ্চ বাতিল করা হয়েছে।

রেডমির সর্বশেষ নতুন সংস্করণ নোট৯’র লঞ্চিং তারিখ ছিল ১২ মার্চ, যা বাতিল করেছে প্রতিষ্ঠানটি। তবে ভারতের বাজারে নির্ধারিত সময় অনুযায়ী ১২ মার্চ অবমুক্ত হবে রেডমি নোট৯ ও নোট৯ প্রো।

অন্যদিকে ৫ মার্চ রিয়েলমি ৬’র লঞ্চিং তারিখ বাতিল হয়েছে অনুষ্ঠান। তবে অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে এই দুটি প্রোডাক্ট প্রযুক্তির বাজারে অবমুক্ত করা হবে।

মঙ্গলবার (৩ মার্চ) সোশ্যাল মিডিয়ায় শাওমি একটি টিজার প্রকাশ করে এই কথা জানিয়েছে। শাওমি জানায়,করোনাভাইরাস সংক্রমণের কারণে নতুন ডিভাইসের লঞ্চিং অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

রিয়েলমি কর্তৃপক্ষ জানায়, আমাদের নতুন ফোনের লঞ্চিং অনুষ্ঠান বাতিল হলেও অনলাইনে গোটা দুনিয়ার সামনে রিয়েলমি ৬ সিরিজের ফোন দুটি অবমুক্ত করা হবে।

প্রসঙ্গত, রেডমির নতুন সিরিজের ফোনের পেছনে চারটি ক্যামেরা সেটআপ থাকবে। এতে আইফোন ১১ মডেলের ক্যামেরার ন্যায় মডিউল দেখা যাবে। যা লম্বা ক্যামেরা মডিউলের পরিবর্তে বর্গাকার ক্যামেরা মডিউল হবে। আর রিয়েলমি ৬ সিরিজে দুটি নতুন স্মার্টফোন থাকছে ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ।

এ সম্পর্কিত আরও খবর