করোনা আতঙ্কে বিশ্বব্যাংক ও আইএমএফ'র মিটিং হবে অনলাইনে

বিবিধ, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 14:54:56

বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণের প্রভাবে এ পর্যন্ত বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের সম্মেলন বাতিল করা হয়েছে। এবার আইএমএফ এবং ওয়ার্ল্ড ব্যাংকের আসন্ন ‘স্প্রিং মিটিং’ বাতিল করে তা অনলাইনে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বিশ্বব্যাংক ও আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) এক যৌথ বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। আগামী ১৭ থেকে ১৯ এপ্রিল পর্যন্ত ওয়াশিংটনে নির্ধারিত এই সম্মেলনটি এখন অনলাইনে অনুষ্ঠিত হবে। তাই বিনিয়োগকারীদের সঙ্গে ভার্চুয়াল কানেকশনের মাধ্যমে মিটিং সম্পন্ন করা হবে।

উল্লেখিত এই সম্মেলনে বিভিন্ন দেশ থেকে ১০ হাজার সরকারি আমলা, সাংবাদিক, ব্যবসায়ী ও নাগরিক সমাজের সদস্যদের অংশ নেওয়ার কথা ছিল।

এছাড়াও করোনাভাইরাসের আতঙ্কে বিশ্বেরও বড় বড় প্রযুক্তি বিষয়ক সম্মেলনগুলো বাতিল করা হয়েছে। এরমধ্যে ফেসবুকের এফ৮, মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস, গুগল আইও, মাইক্রোসফটের কনফারেন্স, শাওমি ও রিয়েলমির লঞ্চিং ইভেন্টসহ বেশকিছু ইভেন্ট বাতিল হয়েছে। আবার কিছু কিছু ইভেন্ট এর পরিবর্তে অনলাইনে করার উদ্যোগ গ্রহণ করেছে।

এ পর্যন্ত বিশ্বব্যাপী ৯১ হাজার করোনাভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গেছে এবং তিন হাজারের বেশি মানুষ মারা গেছে। ইতোমধ্যে করোনাভাইরাস বিশ্বের ৭৭ টি দেশে ছড়িয়ে পড়েছে।

সূত্র: রয়টার্স

এ সম্পর্কিত আরও খবর