করোনাভাইরাস: অনলাইনে হবে চাকরিপ্রত্যাশীদের সাক্ষাৎকার

সোশ্যাল মিডিয়া, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 13:49:51

চীনে মহামারি রূপ নেওয়া করোনাভাইরাস আতঙ্কে বিশ্বব্যাপী বেশকিছু টেক ইভেন্ট বাতিল হয়েছে। গুগল, অ্যাপল ও মাইক্রোসফটসহ অনেক প্রতিষ্ঠান তাদের কর্মীদের বাসা থেকে কাজ করার অনুমতি দিয়েছে। এবার পেশাদারভিত্তিক প্ল্যাটফর্ম লিঙ্কডইনে চাকরিপ্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে অনলাইনে।

দ্য ভার্জের প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, লিঙ্কডইন অনলাইনে বা ভার্চুয়ালি সাক্ষাৎকারে বেশি উৎসাহ দিচ্ছে। আর যারা সরাসরি সাক্ষাৎকার দিতে চান তাদেরকে বর্তমান অবস্থার উন্নতির জন্য অপেক্ষা করতে বলা হয়েছে। এই মুহূর্তে প্রতিষ্ঠানটি সবার স্বাস্থ্যের বিষয়কে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখছে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে লিঙ্কডইন তাদের কর্মীদেরকে সবধরনের অপ্রয়োজনীয় ব্যবসায়িক ভ্রমণ বাতিল করার অনুরোধ জানিয়েছে। এছাড়া তাদের কর্মীদেরকে সকল প্রকার সম্মেলন বা কনফারেন্সে যাওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে ছড়িয়ে পড়াকে কেন্দ্র করে প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠানগুলো আমাজন, মাইক্রোসফট, অ্যাপল, গুগল, আইবিএম, ফোর্ড তাদের কর্মীদের বিভিন্ন দেশে ভ্রমণের নিষেধাজ্ঞা দিয়েছে।

এপর্যন্ত সর্বশেষ খবর অনুযায়ী, চীনে মহামারী রূপ নেওয়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মারা গেছে ৩,৩০০ জন এবং আক্রান্তের পরিমাণ প্রায় এক লাখ। বিশ্বের ৮০ টি দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে চিহ্নিত করা গেছে। করোনাভাইরাস আতঙ্কে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জরুরি অবস্থা জারি করেছে।

 

এ সম্পর্কিত আরও খবর