বাজারে এলো অপোর প্রথম স্মার্টওয়াচ

বিবিধ, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-19 13:59:21

স্মার্টফোনে অত্যাধুনিক হাই কোয়ালিটির ক্যামেরা ব্যবহার করে প্রযুক্তির দুনিয়ায় নিজের অবস্থান করে নিয়েছে চীনা প্রতিষ্ঠান অপো। স্মার্টফোনের পরে এবার স্মার্ট ওয়াচের বাজারে প্রবেশ করেছে প্রতিষ্ঠানটি। অপো ওয়াচ দেখতে প্রায় অ্যাপল ওয়াচের মতো।

এর উপরের অংশ দেখে যে কেউ ভুলবশত অ্যাপল ওয়াচ ভাবতে পারে। তবে অ্যাপল ওয়াচ থেকে পৃথক করতে হলে দেখতে হবে এর ডিসপ্লের পাশে থাকা দুটি বাটনের দিকে। এছাড়া এতে অ্যাপল ওয়াচ সিরিজ ৫’র মতো ইসিজি করার ফিচার নেই।



ডিসপ্লে

অপো ওয়াচে ১.৬ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এই স্মার্টওয়াচে একটি অ্যামোলেড ডিসপ্লের সঙ্গেই ঘড়ির পাশে দুটি বাটন থাকবে।

ফিচার

ওয়াটার রেসিস্ট্যান্ট এই স্মার্টওয়াচে ই-সিম সাপোর্ট থাকছে। এতে ব্যবহৃত অ্যাপোলো কো-প্রসেসর ২৪ ঘণ্টা হার্ট রেট মনিটরিং করতে পারবে।

হার্ডওয়্যার/সফটওয়্যার

এর ভেতরে কোয়ালকম স্ন্যাপড্রাগন উইয়ার ২৫০০ চিপসেট ব্যবহার করা হয়েছে। আর ১জিবি র‍্যামের সঙ্গে থাকছে বিল্ট ইন ৮জিবি স্টোরেজের সুবিধা।
স্মার্টওয়াচের দুটি ভ্যারিয়েন্ট অনুযায়ী ৪১ ও ৪৬ মিলিমিটারের মডেলে রয়েছে যথাক্রমে ৩০০ মিলি অ্যাম্পিয়ার এবং ৪৩০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। সবচেয়ে আকর্ষণীয় হচ্ছে অপো ওয়াচে থাকছে ফাস্ট চার্জ সাপোর্ট।

অপো ওয়াচ ৪১ ও ৪৬ মিলিমিটার এই দুটি সাইজে পাওয়া যাবে। এতে কালারওএস অপারেটিং সিস্টেমের কাস্টম ভার্সন চলবে।

দাম

অপো ওয়াচের বাজারমূল্য বাংলাদেশি টাকায় ৪১ ও ৪৬ মিলিমিটারের দাম যথাক্রমে ১৮ হাজার ৩৪৩ টাকা এবং ২৪ হাজার ৪৪৯ টাকা।

এ সম্পর্কিত আরও খবর