অ্যাপল কর্মীদের বাসা থেকে কাজ করার নির্দেশ

আইসিটি সংবাদ, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 15:24:53

করোনাভাইরাস বর্তমান বিশ্বে একটি আতঙ্কের নাম। এর প্রাদুর্ভাবে বিশ্বের বড় বড় টেক ইভেন্ট, আন্তর্জাতিক সম্মেলন বাতিল করা হয়েছে। প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো তাদের কর্মীদের বাসা থেকে কাজ করার নির্দেশ দিয়েছে। গুগল, টুইটার, ফেসবুক, আমাজন ও মাইক্রোসফটের পরে এবার মার্কিন টেক অ্যাপল তাদের সিলিকন ভ্যালির কর্মীদের বাসা থেকে কাজ করার অনুরোধ জানিয়েছে।

শুক্রবার (৬ মার্চ) অ্যাপলের এক মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সকে জানান, করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে কর্মীদের বাসা থেকে কাজ করার জন্য বলা হয়েছে।

ক্যালিফোর্নিয়ার সানটা ক্লারা বিভাগে অ্যাপল পার্ক ক্যাম্পাসে প্রতিষ্ঠানটির ১২ হাজার কর্মী রয়েছেন। সেখানে তাদেরকে নিজেদের মধ্যে সরাসরি যোগাযোগ কমিয়ে টেলিফোন অথবা অনলাইনে যোগাযোগ করতে বলা হয়েছে। এরআগে এই অঞ্চলে ২০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা গেছে বলে নিশ্চিত করেছে সেখানকার স্বাস্থ্য অধিদপ্তর।

অ্যাপল তাদের কর্মীদেরকে বাসা থেকে কাজ করার জন্য অনুরোধ জানিয়েছে। এদিকে সানটা ক্লারা অঞ্চলে অ্যাপলে রিটেইলার দোকানগুলো খোলা রয়েছে।

গতমাসে অ্যাপল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, করোনার প্রাদুর্ভাবে তাদের আয়ের লক্ষ্যমাত্রা হারাতে পারে এবং বিশ্বব্যাপী আইফোনের সরবরাহ সংকট দেখা দেবে।

সূত্র: গ্যাজেটসনাও

এ সম্পর্কিত আরও খবর