নারী দিবসে টুইটারের ৫টি প্রো টিপস প্রকাশ

সোশ্যাল মিডিয়া, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 23:16:13

নারীদের জন্য টুইটারের ৫টি প্রো টিপস

আন্তর্জাতিক নারী দিবসে জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট টুইটারে নারীদের জন্য ৫টি প্রো টিপস প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। সোশ্যাল এই প্ল্যাটফর্মে নারীদের অবশ্যই জানা প্রয়োজন এমন পাঁচটি টিপসের তালিকা করেছে টুইটার। যা তাদের অ্যাকাউন্টে আরও নিয়ন্ত্রণ করতে সাহায্য করবে।

টুইটার এক বিবৃতিতে জানায়, তার প্রতিনিয়ত বিভিন্ন টুলস ও ফিচার নিয়ে কাজ করে, যেনো ইউজাররা তাদের পোস্টে বেশি নিয়ন্ত্রণ রাখতে পারে। এছাড়া পাবলিক কনভারসেশনে বিশেষ কিছু টুলস নারীদেরকে তাদের পোস্ট নিয়ন্ত্রণে সাহায্য করবে।

নারী দিবসকে উদযাপন করতে হ্যাশট্যাগ ‘এভরিওমেন’ লেখা টুইটারে একটি বিশেষ ইমোজি চালু করেছে। এছাড়া আরও কিছু জনপ্রিয় হ্যাশট্যাগ হচ্ছে, #মিটু/#মিটুইন্ডিয়া/#সারিটুইটার#গার্লসহুড্রিংকবিয়ার ইত্যাদি।

নারী দিবস উপলক্ষে প্রকাশিত ৫টি টুইটার টিপস হল:

১. রিপ্লাই বা প্রতিক্রিয়া লুকানো

টুইটার কর্তৃপক্ষ তাদের ইউজারদেরকে রিপ্লাই লুকানোর সুযোগ দিয়েছে।

২. ফিলটার নোটিফিকেশন

অসংখ্য নোটিফিকেশনে বিরক্তি কিংবা নির্দিষ্ট কোন শব্দ বা বাক্যের নোটিফিকেশন পেতে না, তাহলে ফিলটার করে এসব নোটিফিকেশন বন্ধ করা যাবে। এছাড়া অ্যাডভান্সড ফিলটার দিয়ে নির্দিষ্ট অ্যাকাউন্ট বা নির্দিষ্ট সময়ের জন্য বন্ধ করা যাবে।

৩. আনফলো

যেসব অ্যাকাউন্ট থেকে টুইটস দেখতে চান না তাদের অ্যাকাউন্ট আনফলো করে দিলে আর তাদের পোস্ট দেখা যাবে না। কিন্তু ইউজার চাইলে তাদের প্রোফাইলে গিয়ে দেখতে পারবে।

৪. মিউট

যদি কোনো ইউজার নির্দিষ্ট কাউকে আনফলো করতে না চায় তাহলে মিউট করে দিতে পারেন। কারণ এতে করে সেই ইউজার বুঝতে পারবে না তাকে আনফলো বা ব্লক করা হয়েছে কিনা, শুধু মিউট করে দিলেই হবে। এছাড়া অ্যাডভান্সড মিউট ফিচার দিয়ে নির্দিষ্ট কোনো শব্দ, বাক্য, পোস্ট, ইউজারনেম, হ্যাশট্যাগ কিংবা ইমোজি বন্ধ করে দিতে পারবেন।

৫. ব্লক

ইউজার চাইলে নির্দিষ্ট কোনো অ্যাকাউন্ট ব্লক করে দিতে পারবে। এতে সেই ইউজার তার সঙ্গে কোনো যোগাযোগ করতে পারবে না, তার টুইটস দেখতে পারবে না।

বিশ্বব্যাপী, গত তিন বছরে নারীবাদ এবং সমতা সম্পর্কে ১২৫ মিলিয়ন টুইট হয়েছে। এই কথোপকথনগুলো আন্তর্জাতিক নারী দিবসের সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িত, বলে জানিয়েছে প্ল্যাটফর্মটি।

এ সম্পর্কিত আরও খবর