৪৭ শতাংশ ছাড়ে আইফোন এক্সএস

ই-কমার্স, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 07:45:06

করোনাভাইরাসের প্রভাবে অর্থনৈতিক ধস নামায় গ্রাহকদের জন্য বিভিন্ন পণ্যে দাম কমিয়ে দিয়েছে সংযুক্ত আরব আমিরাতের অনলাইন শপিং পোর্টালগুলো।

এর ধারাবাহিকতায় অনলাইন শপিং ওয়েবসাইটগুলো ৪৭ শতাংশ ছাড়ে আইফোন এক্সএস’র বিজ্ঞাপন দিয়েছে। এছাড়া পোশাকসহ অন্যান্য পণ্যগুলোতে ৩০ থেকে ৪৫ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। খবর গালফ নিউজ।

আরব আমিরাতে আইফোনের মূল দাম ১ হাজার ১৯৯.৫০ মার্কিন ডলার (এক লাখ এক হাজার ৯১৫.৫২ টাকা)। ছাড় দিয়ে যা দাঁড়িয়েছে ৬৫৩.১১ মার্কিন ডলার (৫৫ হাজার ৪৯১.৪৯ টাকা)। কিছু কিছু অনলাইনে আরও কমে বিক্রি করছে আইফোনটি  ।

চীনের উহান থেকে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রভাবে গত ফেব্রুয়ারিতে অনলাইন শপিংগুলোর পণ্য কম বিক্রি হচ্ছিল। যার ফলে থেকে এসব পণ্য দ্রুত বিক্রি করতে ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেয় তারা। যদিও এর আগে অনলাইন শপিংগুলো বিভিন্ন পণ্যে কিছুটা ছাড় দিয়েছিল।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এখন পর্যন্ত ১ লাখ ১২ হাজার ৩৩৭ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। মারা গেছে ৩ হাজার ৯৭১ জন। অপরদিকে করোনায় আক্রান্ত ৬২ হাজার ২৮২ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে ঘরে ফিরেছে।

বিশ্বের ১১০টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়েছে। শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৭৩৫ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ১১৯ জনের। চীনের পর করোনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি দক্ষিণ কোরিয়ায়। চীনের বাইরে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ইতালিতে। এছাড়া আরব আমিরাতে করোনায় আক্রান্তের সংখ্যা ৪৫ জন।

এ সম্পর্কিত আরও খবর