সব কর্মীদের বাসা থেকে কাজ বাধ্যতামূলক করেছে টুইটার

সোশ্যাল মিডিয়া, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-18 08:50:33

সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাভাইরাসকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে। চীনে শুরু হওয়া এই ভাইরাসের সংক্রমণ বাতাসের বেগে এপর্যন্ত বিশ্বের ১১৬টি দেশে ছড়িয়ে পড়েছে। তাই করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাইক্রোব্লগিং সাইট টুইটার বিশ্বব্যাপী তাদের সব কর্মীদের বাসা থেকে কাজ করা বাধ্যতামূলক করেছে।

বিশ্বব্যাপী টুইটারের ৩৫ টি অফিস রয়েছ। এর আগে হংকং, জাপান এবং দক্ষিণ কোরিয়ায় বাসা থেকে কাজ করা বাধ্যতামূলক করা হয়েছিল। কিন্তু বর্তমান পরিস্থিতি বিবেচনা করে সকল কর্মীদের বাসা থেকে কাজ করা বাধ্যতামূলক করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ মার্চ) টুইটার কর্তৃপক্ষ এক ব্লগ বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে।

ব্লগ বিবৃতিতে টুইটারের ভাইস প্রেসিডেন্ট জেনিফার ক্রিস্টি বলেন, ‘টুইটারের কর্মীদের স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিত করা আমাদের প্রথম অগ্রাধিকার। সেই সঙ্গে আমাদের কমিউনিটিকে সাহায্য করাও আমাদের দায়িত্ব। তাই বর্তমান পরিস্থিতি বিবেচনা করে আমাদের সকল কর্মীদেরকে বাসা থেকে কাজ করা বাধ্যতামূলক করেছি।’

তিনি জানান, চুক্তি ভিত্তিক কাজে নিয়োজিত কর্মীদেরকে নির্ধারিত বেতন থেকে বঞ্চিত করবে না টুইটার। এছাড়াও, বাসায় অফিসের মতো যাদের সেটআপ দরকার, তাদের জন্যও অর্থ বরাদ্দ করবে কোম্পানিটি।

এদিকে প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল, অ্যাপল, আমাজন ও মাইক্রোসফট নির্দিষ্ট কিছু অঞ্চলের কর্মীদেরকে বাসা থেকে কাজ করার অনুরোধ করেছে। তবে টুইটারের নির্দেশনাটি বিশ্বব্যাপী তাদের সব কর্মীর জন্য প্রযোজ্য।

বিশ্বের অন্তত ১১৬টি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এতে এ পর্যন্ত বিশ্বের এক লাখ ২৫ হাজার ৯৭২ জন সংক্রমিত হয়েছেন। আর মারা গেছেন চার হাজার ৬৩১ জন।

এ সম্পর্কিত আরও খবর