স্ন্যাপচ্যাটের সম্মেলন বাতিল, কর্মীদের বাসা থেকে কাজের নির্দেশ

সোশ্যাল মিডিয়া, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-04 14:28:29

বিশ্বব্যাপী করোনা আতঙ্কে এবার জনপ্রিয় মাল্টিমিডিয়া মেসেজিং অ্যাপ স্ন্যাপচ্যাট তাদের সকল কর্মীদেরকে বাসা থেকে কাজ করতে বলেছে এবং তাদের আসন্ন পার্টনার সামিট বাতিল করেছে।

দ্য ভার্জের প্রতিবেদন অনুযায়ী, এপ্রিল মাসে স্ন্যাপচ্যাটের ডেভেলপারস, বিজ্ঞাপন নির্মাতা ও কনটেন্ট ক্রিয়েটরদের বার্ষিক সম্মেলন হওয়ার কথা ছিল, যা ইতোমধ্যে করোনাভাইরাসের আতঙ্কে বাতিল করা হয়েছে। কোম্পানির নির্বাহী প্রধান ইভান স্পিগেল তার কর্মীদেরকে বাসা থেকে কাজ করার জন্য নির্দেশ দিয়েছেন।

এক অফিসিয়াল বিবৃতিতে ইভান স্পিগেল বলেন,  ‘এমন বৈশ্বিক সংকটের মাঝে আমরা পার্টনারদেরকে নিয়ে সামিট উদযাপন করতে পারি না। আর এই অস্থিতিশীল সময়ের মধ্যে কর্মীদের অক্লান্ত পরিশ্রমের জন্য আমি সবাইকে ধন্যবাদ জানাই।’

স্ন্যাপচ্যাটের অফিস খোলা থাকবে এবং একান্ত প্রয়োজনে কর্মীদের সঙ্গে আলাপ করা হবে যদি অফিসে আসার প্রয়োজন হয়। এছাড়া বেশির ভাগ কর্মীরাই বাসা থেকে কাজ করবেন।

এদিকে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বেশকিছু প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল, টুইটার, আমাজন ও অ্যাপল তাদের কর্মীদের বাসা থেকে কাজ করতে বলেছে। এছাড়া সব ধরনের ব্যবসায়িক ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে।

বুধবার (১১ মার্চ) বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাভাইরাসকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করেছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রকোপ বাড়ছেই। বিশ্বে এখন পর্যন্ত ১ লাখ ৩৮ হাজার ৫৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং ৫ হাজার ৮৩ জনের প্রাণহানি ঘটেছে।এছাড়া এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৭০ হাজার ৭২০ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

সূত্র: গ্যাজেটস নাও

এ সম্পর্কিত আরও খবর