অতিরিক্ত দামে মাস্ক বিক্রি, দারাজকে ২ লাখ টাকা জরিমানা

ই-কমার্স, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 10:08:15

নির্ধারিত মূল্য থেকে অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করায় অনলাইন শপিং সাইট দারাজ ডটকমকে দুই লাখ টাকা জরিমানা করেছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৫ মার্চ) রাতে রাজধানীর তেজগাঁওয়ে দারাজের ওয়্যার হাউসে অভিযান শেষে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম তাদের জরিমানা করেন।

অভিযান শেষে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের বলেন, ‘দারাজের সাইটে বিভিন্ন বিক্রেতা বিভিন্ন বিজ্ঞাপন দিয়ে বেশি দামে মাস্ক বিক্রি করে আসছিল। কিন্তু এ বিষয়ে দারাজ নজরদারি করেনি। অভিযানে এসব অভিযোগের প্রমাণ পাওয়ায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের ২ লাখ টাকা জরিমানা ও সতর্ক করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘অভিযানে দেখা যায়, দারাজে ৫০ পিসের সার্জিক্যাল মাস্কের বক্স বিক্রি হচ্ছে ২২৫৫ টাকায়। অথচ পাইকারি বাজারে এই বক্সের দাম সর্বোচ্চ ৫০ টাকা। এছাড়া দারাজে অ্যান্টি পলিউশন সেফটি মাস্ক তিন পিস ৪৭০ টাকায়, অ্যান্টি ডাস্ট মাস্ক পাঁচ পিস ১২৫৫ টাকা, সাধারণ সার্জিক্যাল মাস্ক প্রতিটি ৪২ টাকায় বিক্রি হচ্ছে।’

এর আগে বিকেলে বনানীতে দারাজ ডটকম ডটবিডির অফিসে অভিযান শুরু করে র‍্যাব। অভিযানটির নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

এ সম্পর্কিত আরও খবর