করোনা: আমাজনে এক লাখ কর্মী নিয়োগ, বেতন বৃদ্ধি

আইসিটি সংবাদ, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 01:09:41

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিপর্যয় দেখা দিয়েছে প্রতিষ্ঠানগুলোতে। করোনার সংক্রমণ ঠেকাতে দোকান-পাট বন্ধসহ কর্মীদের বাসা থেকে কাজ করার নির্দেশ দিয়েছে অনেক প্রতিষ্ঠান। বর্তমান পরিস্থিতি মোকাবিলায় বিশ্বের সবচেয়ে বড় ই-কমার্স ভিত্তিক প্ল্যাটফর্ম আমাজনে এক লাখ কর্মী নিয়োগ এবং অঞ্চল ভেদে কর্মীদের বেতন বাড়ানোর ঘোষণা  দিয়েছে প্রতিষ্ঠানটি।

সোমবার (১৬ মার্চ) আমাজন কর্তৃপক্ষ এক অফিসিয়াল বিবৃতিতে জানায়, ‘বর্তমান সংকটময় পরিস্থিতি মোকাবিলায় বিশেষ করে যুক্তরাষ্ট্রে নতুন করে এক লাখ কর্মী নিয়োগ দেওয়া হবে। কারণ এই মুহূর্তে বাজারের মতো জনমসাগমপূর্ণ এলাকায় যাওয়া ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে এবং অভ্যন্তরীণ পর্যায়ে পণ্য সরবরাহের জন্য অনেক মানুষ আমাদের ওপর নির্ভর করছেন। তাই পরিস্থিতি ও চাহিদার কথা মাথায় রেখে আমরা নতুন কর্মী নিয়োগ এবং তাদের বেতন বাড়িয়ে দেব।’

বিবৃতিতে আরও বলা হয়, আমাজন কর্তৃপক্ষ বর্তমান পরিস্থিতিতে বেতন বৃদ্ধিসহ আরও বিনিয়োগ করার পরিকল্পনা করছে। এরমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে ঘণ্টায় ২ ডলার, যুক্তরাজ্যে ঘণ্টায় ২ ইউরো এবং ইউরোপীয় ইউনিয়নের অনেক দেশে ঘণ্টা প্রতি ২ ডলার বেতন বৃদ্ধি এবং আরও বিনিয়োগের জন্য আমাজন বিশ্বব্যাপী ৩৫০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে বলে জানা গেছে।

আমাজনের কর্মচারী ও অংশীদারদের যারা পরিপূরক কেন্দ্র, পরিবহন কার্যক্রম, স্টোর বা  পণ্য সরবরাহের কাজ করছেন যাতে অন্যরা বাড়িতে থাকতে পারে তাদের জন্য এই বেতন বৃদ্ধির পরিকল্পনা করা হয়েছে।

এছাড়া বৈশ্বিক মহামারি করোনা মোকাবিলায় আমাজন তাদের প্ল্যাটফর্ম থেকে বিক্রেতাদেরকে সব ধরনের করোনা প্রতিষেধক পণ্য সরিয়ে নেওয়া নির্দেশ দিয়েছে।

সূত্র: গ্যাজেটস নাও

এ সম্পর্কিত আরও খবর