২০০১ ব্যাচের পুনর্মিলনী ১০ আগস্ট  

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 03:38:23

ফেসবুক বর্তমানে কেবল ব্যক্তিগত যোগাযোগেরই মাধ্যমই নয়, বরং সমমনা ও সমসাময়িক মানুষদের যোগাযোগের অন্যতম মাধ্যমও বটে। ফেসবুকে এরকমই একটি বড় গ্রুপের নাম ‘এসএসসি ২০০১-এইচএসসি ২০০৩ বাংলাদেশ’। গ্রুপের নাম শুনেই বোঝা যাচ্ছে ২০০১ সালে এসএসসি ও ২০০৩ সালে এইচএসসিতে উত্তীর্ণদের গ্রুপ এটি। এ গ্রুপের যাত্রা শুরু হয় গত বছরের ১৪ মে।

বর্তমানে গ্রুপের সদস্য সংখ্যা সাড়ে ৩৭ হাজার। কেবল সদস্য সংখ্যা বৃদ্ধিই নয়, পারস্পরিক ও সরাসরি যোগাযোগের জন্য গ্রুপটি নানা রকম উদ্যোগ নিয়েছে। চলতি বছরের ৮ জুন গ্রুপের আয়োজনে ইফতার মাহফিল হয়। এসময় গ্রুপের প্রথম প্রোগ্রামের লোগো, ওয়েবসাইট এবং সদস্যদের ডাটাবেজ কার্যক্রম শুরু করা হয়।

এছাড়া নিয়মিত গ্রুপের সদস্যদেরকে নিয়ে গেট টুগেদারের আয়োজন করা হচ্ছে। এই ধারাবাহিকতায় আগামী ১০ আগস্ট শুক্রবার বিকেলে রাজধানীর আব্দুল্লাহপুর, উওরা, খিলক্ষেত, নিকুঞ্জ, ক্যান্টনমেন্ট এলাকার বন্ধুরা ইমোশনস রেস্টুরেন্ট এন্ড মিউজিক ক্যাফেতে এবং ইস্কাটন, বাংলামটর, সেগুনবাগিচা, সিদ্ধেশ্বরী, শাহবাগ, শান্তিনগর এলাকার বন্ধুরা দ্য গ্রীণ লাউঞ্জে পুনর্মিলনী আয়োজন করেছে।

এর আগে গত ৩ আগস্ট ঢাকায় গুলশান, বনানী, বারিধারা, বসুন্ধরা, নিকেতন, বারিধারা বনানী, মহাখালি ডিওএইচএস, মিরপুর, ধানমন্ডি, যাত্রাবাড়ী ও ডেমরা এলাকার বন্ধুরা এই গ্রুপের ব্যনারে বেশ কয়েকটি স্থানে পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে। ঢাকার বাইরে চট্রগ্রাম, কুমিল্লা, রাজশাহী, বগুরা, নওগাঁ, রংপুর, নোয়াখালী জেলায় পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। দেশের বাইরে আমেরিকা, যুক্তরাজ্য, মালয়শিয়া, জার্মানিতে পুনর্মিলনী আয়োজন করা হয়েছে।

‘এসএসসি ২০০১-এইচএসসি ২০০৩ বাংলাদেশ’ গ্রুপের সদস্য ও অন্যতম আয়োজক জোবায়ের রহমান বলেন, বাংলাদেশের এসএসসি ২০০১ ব্যাচের সকল বন্ধুদের একত্রিত করা, বন্ধুদের পাশে দাঁড়ানো এবং বন্ধুরা একত্রিত হয়ে সামাজিক দায়বদ্ধতার কিছু দায়িত্ব পূরণ করার স্বপ্ন নিয়ে এই ফেসবুক গ্রুপটির যাত্রা। ইতোমধ্যে এই গ্রুপের বন্ধুরা সাহায্যের হাত বাড়িয়ে একে অপরের পাশে দাঁড়িয়েছে, যার মধ্যে চিকিৎসা সেবায় সহযোগিতা ও জরুরী ভিত্তিতে রক্তদান, পুলিশি ও আইনি সহযোগিতা অন্যতম।

উল্লেখ্য এই গ্রুপের বন্ধু নয়নের মৃত্যুর অল্প কদিন পুর্বে গ্রুপে নয়নের অসুস্থতা এবং সহযোগিতার কথা প্রকাশ পেলে এই গ্রুপের দেশে ও প্রবাসে বসবাসকারী বন্ধুরা নয়নের পাশে দাড়ায় সহযোগিতার হাত বাড়িয়ে দেয়।

গ্রুপের ওয়েবসাইটের ঠিকানা:  www.proudssc2001bd.com 

ফেসবুক গ্রুপ:  https://www.facebook.com/groups/1338702246250091

প্রয়োজনে: জোবায়ের রহমান: ০১৭১৬৩৯৮৬৩৭

এ সম্পর্কিত আরও খবর