করোনা মোকাবিলায় তহবিল সংগ্রহের প্ল্যাটফর্ম চালু করল ফেসবুক

সোশ্যাল মিডিয়া, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 01:21:02

বিশ্বব্যাপী করোনা পরিস্থিতি মোকাবিলায় রাষ্ট্র প্রধানদের পাশাপাশি এগিয়ে এসেছে বিভিন্ন প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো। তেমনি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ফেসবুক মানুষের জন্য তহবিল সংগ্রহের একটি প্ল্যাটফর্ম চালু করেছে।

'ফেসবুক ফান্ডরেইজার' প্ল্যাটফর্ম থেকে যেকোনো ফেসবুক ইউজার করোনা কিংবা এ সংক্রান্ত বিষয়ে একটি ডেডিকেটেড পেজ তৈরি করতে পারবেন। এ থেকে ফেসবুক ইউজাররা 'ফান্ডরেইজার' প্ল্যাটফর্মের মাধ্যমে অর্থসংগ্রহ করতে পারবে।

এই পেজের মাধ্যমে সংগৃহীত তহবিল পৌঁছে যাবে ফেসবুকের সঙ্গে যুক্ত নির্ধারিত দাতব্য সংস্থাগুলো কাছে।

এ লক্ষ্যে ফেসবুক 'সোশ্যাল ফর গুড লাইভ' শিরোনামে একটি কার্যক্রম চালু করেছে। যা মানুষকে দান করতে অনুপ্রাণিত করবে বলে দাবি করে প্রতিষ্ঠানটি।

তহবিল সংগ্রহের জন্য 'সোশ্যাল ফর গুড লাইভ' কার্যক্রমটি এক সপ্তাহব্যাপী চলবে। যা এপ্রিলের ২৪ থেকে মে মাসের ১ তারিখ পর্যন্ত চলবে।

এখানে যুক্ত হয়েছেন সেলিব্রেটি, পাবলিশার্স এবং কনটেন্ট ক্রিয়েটররা। এই ইভেন্ট চলাকালীন শিল্পীরা তাদের নিজস্ব ফেসবুক অ্যাকাউন্ট থেকে 'লাইভে' যাবে এবং মানুষকে দান করার জন্য উৎসাহিত করবে।

ফেসবুক ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর অজিত মোহন জানান, প্রতিষ্ঠানটির অন্যতম লক্ষ্য হচ্ছে ভুয়া তথ্যের প্রচার বন্ধ করে মানুষের কাছে সত্য খবর পৌঁছে দেওয়া। আর করোনা পরিস্থিতিতে মানুষের আর্থিক জীবনে এর তীব্র প্রভাব পড়েছে। তাই এই সংকটময় সময়ে মানুষের পাশে দাঁড়াতে এই তহবিল সংগ্রহের একটি প্ল্যাটফর্ম চালু করা হয়েছে।

সূত্র: গ্যাজেটস নাও

এ সম্পর্কিত আরও খবর