পোর্ট বিহীন আইফোন ১২

মোবাইল ফোন, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 14:04:57

বিশ্বব্যাপী লকডাউনের মধ্যেই নীরবে বাজারে এলো অ্যাপলের সাশ্রয়ী আইফোন এসই। এখন সবার নজর কবে আইফোন ১২ আসবে? ইতোমধ্যে প্রযুক্তির দুনিয়ায় অ্যাপলের আইফোন ১২ নিয়ে বেশ হাইপ তৈরি হয়েছে। ধারণা করা হচ্ছে, নতুন আইফোনের ডিজাইনে কিছু ভিন্নতা থাকতে পারে।

সম্প্রতি অ্যাপলের নতুন প্রোডাক্ট নিয়ে টুইটারে দুটি ছবি শেয়ার করেছেন জন প্রোসার। যিনি অ্যাপলের টিজার প্রকাশক হিসেবে পরিচিত।

প্রোসার জানান, নতুন আইফোনে কোনো স্মার্ট কানেকটর কিংবা পেন্সিলের ব্যবহার করা হবে না। আর আইফোন ১২তে কোনো হেডফোন জ্যাক বা চার্জিং পোর্ট থাকবে না। মানে, পোর্ট বিহীন আইফোন হবে এটি।

প্রকাশিত আরেক ছবিতে দেখা যায়, নতুন আইফোনে নচের পরিমাণ কিছুটা ছোট করা হয়েছে। এরমধ্যে ফোনের ভেতরের কিছু যন্ত্রাংশের খুঁটিনাটি দেখানো হয়েছে। যেখানে রয়েছে প্রক্সিমিটি সেন্সর, ইনফারেড ক্যামেরা, ফ্লাড ইলুমিনেটর, ট্রু ডেপথ সেন্সর ইত্যাদি।

অ্যাপল বিশেষজ্ঞ মিং চি কু জানান, অ্যাপল তাদের আইফোনে নচের পরিমাণ কমিয়ে এনেছে এবং নতুন ডিজাইনের সঙ্গে ছোট ফ্রন্ট ক্যামেরা যুক্ত করতে পারে।

সম্প্রতি অ্যাপল এয়ারপাওয়ার নিয়ে কাজ করার কথা জানায়। এর আগে তারা এয়ারপাওয়ার প্রযুক্তির সঙ্গে পরিচয় করিয়ে দেয়। তা থেকেই ধারণা করা হচ্ছে, নতুন আইফোন হবে পোর্ট বিহীন।

সূত্র: হিন্দুস্তান টাইমস

এ সম্পর্কিত আরও খবর