বিশ্ব ধরিত্রী দিবসে অ্যাপলের ভিন্নধর্মী উদযাপন

বিবিধ, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 17:55:42

বিশ্ব ধরিত্রী দিবস আজ। প্রতি বছর বিশ্বব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয় দিবসটি। তবে পুরো বিশ্ব এখন লকডাউনে চলছে। তাই দিনটিকে ভিন্নভাবে উদযাপন করতে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল কিছু প্রয়োজনীয় অ্যাপের তালিকা প্রকাশ করেছে।

অ্যাপলের প্রকাশিত অ্যাপের তালিকায় প্রকৃতি, পৃথিবী ও স্বাস্থ্য সংক্রান্ত অ্যাপ রয়েছে। যেগুলো অ্যাপল কর্তৃক ইউজারদেরকে ব্যবহারের জন্য উৎসাহিত করা হয়েছে।

ইকোসিয়া: এই অ্যাপ ব্যবহার করে সার্চ করলে সেখান থেকে অর্জিত মুনাফা বৃক্ষায়ণে ব্যয় করা হয়। ইকোসিয়া দাবি করছে, তাদের অ্যাপ থেকে অর্জিত মুনাফা দিতে এ পর্যন্ত আট কোটি গাছ লাগানো হয়েছে।

ভেগান ফুড নিয়ার ইউ: এই অ্যাপটি একজন ইউজারকে তার আশে পাশের শাকসবজির খাবারের সন্ধান দিয়ে সাহায্য করবে। মূলত, আমিষের চাহিদা কমিয়ে শাকসবজির প্রতি উৎসাহিত করে এই অ্যাপ।

গ্রিন কিচেন: অ্যাপের নাম শুনেই বোঝা যাচ্ছে রান্নাবান্না বিষয়ক। এই অ্যাপ থেকে শাকসবজি দিয়ে কিভাবে প্রোটিন সমৃদ্ধ খাবার তৈরি করা যায় তার রেসিপি রয়েছে।

ওলিও: ওলিও অ্যাপের সাহায্যে একজন ইউজার তার প্রতিবেশীদের কাছ থেকে খাবার আইটেম ও ঘরের প্রয়োজনীয় আসবাবপত্র সংগ্রহ করতে পারবে।

গুডনোটস ৫: এটি একটি ক্লাসিক্যাল নোট প্যাড। এই অ্যাপের মূল লক্ষ্য হচ্ছে কাগজের অপচয় রোধ করে প্রকৃতি ভারসাম্য ঠিক রাখা। এখানে ডিজিটাল নোটবুকে নোট করার উৎসাহ দেওয়া হয়।

ডকু সাইন: অফিসের জরুরি কাগজ পত্রে প্রতিদিন অনেক সাইন বা শই দেওয়া হয়, যাতে প্রতিনিয়ত কাগজের অপচয় হয়। তাই কাগজের ব্যবহার কমানোর জন্য এই অ্যাপের যাত্রা।

থিংক ডার্টি: একজন ব্যক্তির নিত্যপ্রয়োজনীয় প্রসাধনীর মধ্যে কোনো ক্ষতিকারক উপাদান থাকলে সেই প্রোডাক্টের বার কোড স্ক্যান করে বলে দিতে পারবে এই অ্যাপ।

সিক বাই আই ন্যাচুরালিস্ট: এই অ্যাপ দিয়ে সব ধরনের গাছ, উদ্ভিদ এবং প্রাণী সম্পর্কে জানা যায়। তাদের জীবন-জীবিকা এবং ইতিহাস সম্পর্কে ধারণা দেয় এই অ্যাপ।

এ সম্পর্কিত আরও খবর