ফেসবুকের রেকর্ড ৩০০ কোটি ব্যবহারকারী

সোশ্যাল মিডিয়া, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 10:34:35

একনজরে:

মাসে ২৬০ কোটি সক্রিয় ব্যবহারকারী

দিনে ২৩০ কোটি ফেসবুকের অন্যান্য প্ল্যাটফর্মের ব্যবহার

মেসেজিংয়ের পরিমাণ বৃদ্ধি পেয়েছে ৫০ শতাংশ

করোনাকালে যখন দেশগুলোতে লকডাউন চলছে তখন সোশ্যাল সাইটগুলোতে ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে। এরইমধ্যে সোশ্যাল টেক জায়ান্ট ফেসবুক ঘোষণা দেয় তাদের প্ল্যাটফর্মে ৩০০ কোটি সক্রিয় ব্যবহারকারী প্রত্যক্ষ করেছে।

ফেসবুক কর্তৃপক্ষ এক ব্লগ বিবৃতিতে জানায়, করোনা ক্রান্তিলগ্নে তাদের প্ল্যাটফর্মে ইউজাররা রেকর্ড সংখ্যক মেসেজিং, অডিও এবং ভিডিও কল করেছে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গ একটি পোস্টে জানান, বছরের শুরুর দিকে শুধু ফেসবুক ব্যবহার করেছেন ২৬০ কোটির বেশি মানুষ। কিন্তু এবার আমাদের প্ল্যাটফর্মে ইজারের সংখ্যা ৩০০ কোটি ছাড়াল। এরমধ্যে প্রতি মাসে ফেসবুক ব্যবহার করছেন ২৬০ কোটি অ্যাক্টিভ ইউজার এবং অন্যান্য প্ল্যাটফর্মে দিনে অন্তত একবার হলেও ব্যবহার করেন এরকম ইউজারের সংখ্যা ২৩০ কোটির বেশি।

তিনি আরও জানান, ফেসবুকের আওতাধীন প্ল্যাটফর্মগুলোতে মেসেজিংয়ের পরিমাণ ৫০ শতাংশ বেড়েছে। ইতালিতে তাদের প্ল্যাটফর্মে মানুষ অন্য সময়ের থেকে ৭০ শতাংশ বেশি সময় ব্যয় করছে, ফেসবুক লাইভে ভিউ হয়েছে দ্বিগুণ এবং ভিডিও কলের পরিমাণ ১০০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

জাকারবার্গ জানান, তাদের প্ল্যাটফর্মকে আরও ব্যবহারকারী বান্ধব, তথ্যের নিরাপত্তা এবং শতভাগ গুজব ঠেকানোর জন্য নিরলস কাজ করছে৷

সম্প্রতি করোনা প্রাদুর্ভাবে সরকারি-বেসরকারি কাজে ভিডিও কলের জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে। সেই লক্ষ্যে ফেসবুক তাদের প্ল্যাটফর্ম মেসেঞ্জার রুমস চালু করে। যা দিয়ে একসঙ্গে ৫০ জন ভিডিও কলে অংশ নিতে পারবে।

সূত্র: সিনেট.কম

এ সম্পর্কিত আরও খবর