চশমা দিয়েই থ্রিডি ছবি-ভিডিও

, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 10:48:28

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলো যে হার্ডওয়্যারের বাজারে প্রবেশ করেছে তা নতুন নয়। তারই ধারাবাহিকতায় স্ন্যাপচ্যাট তাদের অগমেন্টেড রিয়েলিটি (এআর) চশমা বাজারে ছাড়ার কথা জানিয়েছে।

স্ন্যাপচ্যাটের সঙ্গে মিল রেখে এআর চশমাটির নাম স্পেকট্যাকেলস রাখা হয়েছে। স্পেকট্যাকেলস ৩ ডিভাইসটি চার্জিং কেস সহ পাওয়া যাবে। এই এআর গ্লাস দিয়ে থ্রিডি মুডে ছবি ও ভিডিও ধারণ করা যাবে। এটি দিয়ে ১০ সেকেন্ড করে সর্বোচ্চ ৬০ সেকেন্ড পর্যন্ত থ্রিডি মুডে ভিডিও করা যাবে।

ভারতে নিযুক্ত স্ন্যাপচ্যাটের প্রধান দুর্গেশ কৌশিক এক টুইট বার্তায় জানান, জুলাই মাসের ৪ তারিখে ভারতের ই-কমার্স প্ল্যাটফর্মে প্রথম স্পেকট্যাকেলসটি উন্মুক্ত করা হবে। পরবর্তীতে এর অন্য ভার্সন স্পেকট্যাকেলস ৩ ছাড়া হবে।

ফ্লিপকার্টের বর্ণনাতে বলা হয়, এই স্পেকট্যাকেলস এ থ্রিডি ভিউয়ার থাকবে। যেখানে ইউজার স্মার্টফোন ভিতরে সেট করে এআর গ্লাসে ধারণ করা থ্রিডি ছবি ও ভিডিও উপভোগ করতে পারবে। ধারণকৃত এসব কনটেন্ট 'ইউটিউব ভিআর' চ্যানেলে আপলোড এবং ছবিতে থ্রিডি এফেক্ট দেওয়া যাবে।

এছাড়া এই এআর গ্লাস দিয়ে স্ন্যাপচ্যাট ইউজাররা ছবি ও ভিডিও ধারণ করে তা সেই প্ল্যাটফর্মে শেয়ার করতে পারবে। ২০১৬ সালে স্ন্যাপচ্যাট প্রথম স্পেকট্যাকেলস বাজারে ছাড়ে। পরবর্তীতে ২০১৮ ও ২০১৯ সালে স্পেকট্যাকেলস ২ এবং স্পেকট্যাকেলস ৩ উন্মুক্ত করে।

এ সম্পর্কিত আরও খবর