করোনাভাইরাস: ফের বন্ধ অ্যাপল স্টোর

, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 08:22:01

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের প্রকোপ বেড়েই চলছে। তাই মার্কিন টেক জায়ান্ট অ্যাপল পুনরায় তাদের স্টোরগুলো বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। এনিয়ে যুক্তরাষ্ট্রের সাতটি স্টেটে মোট ৭৭ টি অ্যাপল স্টোর পুনরায় বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার ( ১ জুলাই) যুক্তরাষ্ট্রে একদিনে সর্বোচ্চ করোনা শনাক্তের হার ৪৭ হাজারের বেশি। এপর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে মারা গেছে এক লাখ ৩০ হাজার ৭৯৮ জন এবং মোট সংক্রমিত হয়েছে ২৭ লাখ ৮০ হাজার ১৫২ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ লাখ ৬৪ হাজার ৭৯৪ জন।

যুক্তরাষ্ট্রে অ্যাপল স্টোর রয়েছে ২৭১টি, এর মধ্য ৭৭টি স্টোর বন্ধ করা হয়েছে। দেশটিতে ২৫ শতাংশ অ্যাপল স্টোর চালু করার পর করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় পুনরায় বন্ধ করা হয়েছে। যেসব অঞ্চলে অ্যাপ স্টোরগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে আলবামা, জর্জিয়া, আইডাহো, লউজিনিয়া, নেভেদা, ওকালহোমা, ফ্লোরিডা, মিসেসিপি, টেক্সাস এবং উটাহ।

অ্যাপল জানায়, স্থানীয় জনগোষ্ঠীর করোনা সংক্রান্ত ডেটা পর্যালোচনা করে দোকান বন্ধ-খোলার নির্দেশ দেওয়া হচ্ছে। আর যেসব অঞ্চলে কিছু স্টোর খোলা আছে সেখানে কর্মী ও ক্রেতাদের স্বাস্থ্য বিধে মেনে চলতে হচ্ছে।

গত মার্চে প্রথমবারের মতো অ্যাপল স্টোরগুলো বন্ধ করা হয়। পরবর্তীতে মে মাসে সংক্রমণ কিছুটা কমলে প্রথম দফায় ২১টি অঙ্গরাজ্যের ১০০টি অ্যাপল স্টোর পুনরায় চালু করে তারা।

এ সম্পর্কিত আরও খবর