জুলাইয়ে মোবাইল ফোনে যুক্ত হলো ১৬ লাখ গ্রাহক

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 08:21:42

 

ঢাকা: গেল জুলাই মাসে দেশের চারটি মোবাইল ফোন অপারেটরে মোট ১৫ লাখ ৮২ হাজার নতুন গ্রাহক সংযুক্ত হয়েছে। এর ফলে জুলাই শেষে দেশে মোট মোবাইল গ্রাহকের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ কোটি ২৫ লাখ ২৭ হাজারে। অন্যদিকে এই সময়কালে অপারেটরগুলো মোবাইল ফোনে ৯ লাখ ১২ হাজার ইন্টারনেট গ্রাহক যুক্ত করেছে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর হিসাবে জুলাই মাসে দেশের বৃহৎ মোবাইল অপারেটর গ্রামীণফোন নয় লাখ ৯৩ হাজার নতুন গ্রাহক যুক্ত করতে পেরেছে। এর মাধ্যমে অপারেটরটি সাত কোটি গ্রাহকের মাইল ফলক অর্জন করেছে। দ্বিতীয় বৃহৎ অপারেটর রবি যুক্ত করেছে ছয় লাখ এক হাজার নতুন গ্রাহক। বাংলালিংক যোগ করেছে ৯৭ হাজার গ্রাহক। আর রাষ্ট্রায়ত্ব মোবাইল ফোন অপারেটর টেলিটকে যুক্ত হয়েছে ৩২ হাজার নতুন গ্রাহক। নতুন গ্রাহক যুক্ত হওয়ার পর রবি বর্তমান গ্রাহক সংখ্যা চার কোটি ৫৩ লাখ ৩০ হাজার, বাংলালিংকের তিন কোটি ৩৩ লাখ ৭৯ হাজার এবং টেলিটকের ৩৭ লাখ ৯৬ হাজার। নতুন গ্রাহক যুক্ত হওয়ার পর দেশে মোট মোবাইল ইন্টারনেট গ্রাহকের সংখ্যা দাঁড়িয়েছে আট কোটি ২৯ লাখ ২৪ হাজার।

এদিকে গেল মাসে গ্রাহক বেড়েছে ওয়াইম্যাক্স ও ব্রডব্যান্ড সংযোগে। ওয়াইম্যাক্সে তিন হাজার এবং ব্রডব্যান্ডে ছয় হাজার নতুন গ্রাহক যুক্ত হয়েছে। এর ফলে এই সংখ্যা এখন যথাক্রমে ৮৪ হাজার ও ৫৬ লাখ ৯১ হাজার। 

এ সম্পর্কিত আরও খবর