ট্রাভেলটকে আজ ‘চলো যাই উড়ে যাই দূরে যাই’

, ট্রাভেল

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 07:35:42

ট্রাভেলটকে আজ ‘চলো যাই উড়ে যাই দূরে যাই’ শীর্ষক ভ্রমণআড্ডা,গান ও কবিতার অনুষ্ঠান। ভ্রমণগদ্য ও বার্তা২৪.কম এর আয়োজনে আলোচনা, আড্ডা, আবৃত্তি ও গানের লাইভে মনোহর ভ্রমণগল্প, ছড়া, গান ও কবিতায় লন্ডন থেকে অংশগ্রহণ করবেন সৃষ্টিশীল দম্পতি কবি সৈয়দ আল ফারুক ও শিল্পী নাহিদ নাজিয়া। উপস্থাপনা-পরিচালনায় যথারীতি কবি-ভ্রমণলেখক মাহমুদ হাফিজ। অনুষ্ঠানটি আজ শুক্রবার রাত আটটায় ভ্রমণগদ্য ও বার্তা২৪.কমের ফেসুবক পেজ থেকে লাইভ সম্প্রচার হবে। লিংক- facebook.com/bhromongoddya ও facebook.com/barta24news.

করোনাকরুণ নিদারুণ গৃহবন্দীপ্রায় জীবনে বিশ্বজুড়ে মানুষ মানসিক দিক থেকে আড়ষ্ট। এ সময় ভ্রমণ ও সৃষ্টিশীল সামাজিক সমাবেশ করা যাচ্ছে না। ব্যাপক মানুষ তাই খুঁজে নিয়েছে ভার্চুয়াল আলোচনা আড্ডা ও বিনোদন. যা মানসিক আড়ষ্টতা থেকে বেরিয়ে আসার উত্তম মাধ্যম। আজ বিশ্বজুড়ে বাংলাভাষাভাষীদের মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইনভিত্তিক লাইভ অনুষ্ঠানগুলো। এই অনলাইন অনুষ্ঠানের মধ্যে ‘ট্রাভেলটক’ অন্যতম জনপ্রিয় লাইভে পরিণত হয়েছে ইতোমধ্যে।

বর্তমানে লন্ডন অবস্থানরত সৈয়দ আল ফারুক ও নাহিদ নাজিয়া দম্পতি নিত্যনতুন বিষয় নিয়ে অনলাইনে আলোচিত উপস্থিতি হয়ে থাকেন। প্রতিদিন নিত্যনতুন বিষয় পর্দায় হাজির হওয়ায় ভার্চুয়াল বিশ্বে বাংলা অনুষ্ঠানে তাদের নামটি সামনের কাতারে। সৈয়দ আল ফারুক মধ্য সত্তরের কবি, ছড়াকার, শিশুসাহিত্যিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংগঠক। সমকালিন জীবন, স্বদেশ মাটি নিয়ে কাব্য চর্চা পাঠকের হৃদয় ছোঁয়। করোনাকালে তাঁর বহু কবিতা, ছড়ার পারফরমেন্স ভাইরাল হয়েছে। নাহিদ নাজিয়া শিল্পী, সঙ্গীতজ্ঞ তথ্যচিত্রনির্মাতা। সঙ্গীতচর্চায় নিবেদিত দীর্ঘ কয়েক দশক ধরে। বাংলাদেশ টেলিভিশন ও বেতারের উচ্চশ্রেণীর শিল্পী। এই দম্পতির যুগলবন্দী বিশ্বজুড়ে আনন্দ ও সৃজনপ্রিয় অগুণতি মানুষকে করেছে প্রাণিত। করোনাকালের অনলাইন আলোচনা, পারফরমেন্সের জনপ্রিয় যুগল আজ উপস্থিত হচ্ছেন ট্রাভেলটকে। বিশ্বজুড়ে তাঁদের ভ্রমণের গল্প, গান, ছড়া কবিতায় সাজানো ‘চলো যাই দূরে উড়ে যাই’। যুক্ত হোন। আনন্দে থাকুন।

এ সম্পর্কিত আরও খবর