চেলসিতে যাচ্ছেন রোনালদো-দিবালাদের কোচ!



সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
রোনালদোর ছাড়ছেন কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি

রোনালদোর ছাড়ছেন কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি

  • Font increase
  • Font Decrease

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ব্যর্থতা কিছুতেই মুছে ফেলতে পারছেন না জুভেন্টাস কর্তারা। সব ক্ষোভ কোচ মাসিমিলিয়ানো আলেগ্রিকে ঘিরেই। এ কারণেই তুরিনোর ক্লাব ছাড়ছেন তিনি। মৌসুম শেষেই জুভদের সঙ্গে সম্পর্কের ইতি টানছেন!

এরইমধ্যে খবরটি নিশ্চিত করেছে জুভেন্টাস কর্তৃপক্ষ। নতুন মৌসুমে নতুন কোচ পাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও পাওলাে দিবালারা। আবার নতুন গন্তব্যটাও প্রায় ঠিক হয়ে গেছে আলেগ্রির। বলা হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসিতে নাম লেখাতে পারেন তিনি।

কম তো হয়নি, জুভদের সঙ্গে পাঁচ বছর কেটেছে আলেগ্রির। প্রতিবারই তার দল জিতেছে সিরি ‘এ’ ট্রফি। সঙ্গে কোপা ইতালিয়া চ্যাম্পিয়ন হয়েছে চারবার। সঙ্গে ইতালিয়ান সুপার কাপ পেয়েছেন দুটি। কিন্তু জেতা হলো না উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। এরমধ্যে দু্ইবার ফাইনালে উঠেও হতাশ হতে হয়েছে তাদের।

গত মৌসুমেই আলেগ্রি দলে নিয়ে আসেন রোনালদোকে। রিয়াল মাদ্রিদের সেরা তারকাটিকে টানতে পারলেও জেতা হয়নি চ্যাম্পিয়ন্স লিগ। এবার কোয়ার্টার ফাইনালে আয়াক্সের কাছে হেরে বিদায় নিতেই শঙ্কায় পড়ে আলেগ্রির চাকরি।

তারই পথ ধরে জুভেন্টাস কর্তৃপক্ষ জানায়, ‘২০১৯-২০ মৌসুমে মাসিমিলিয়ানো আলেগ্রি জুভেন্টাসের কোচ থাকছেন না।’

এ অবস্থায় ইউরোপিয়ান ফুটবল বিশ্লেষকরা বলছেন চেলসিতে নাম লেখাতে যাচ্ছেন আলেগ্রি। স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটি মাউরিসিও সারির সঙ্গে সম্পর্কের ইতি টানছেন। অবশ্য তার দিকে হাত বাড়িয়েছে বুন্দেস লিগার ক্লাব বায়ার্ন মিউনিখও।

তাহলে রোনালদোদের কোচ হচ্ছেন কে?

ইতালিয়ান গণমাধ্যম এই প্রশ্নের উত্তরে এগিয়ে রেখেছে-আন্তোনিও কন্তেকে। তালিকায় আছেন তারকা কোচ হোসে মরিনহোও!

   

শিরোপার দৌড়ে পিছিয়ে গেল লিভারপুল



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপার জন্য চলতি মৌসুমে চলছে ত্রিমুখী লড়াই। আর্সেনাল, লিভারপুল ও ম্যানচেস্টার সিটি একে অপরকে টপকে যাচ্ছে প্রতি ম্যাচ পরপরই। শিরোপা জিততে জয়ের দিকেই বর্তমানে নজর রাখছে এই তিন দল।

তবে গতরাতে এভারটনের মাঠে যেয়ে তাদের কাছে ২-০ গোলে হেরে এসেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। পয়েন্ট হারানোর ফলে লিগ শিরোপার দৌড়ে বাকি দুই দলের চেয়ে তাই কিছুটা পিছিয়ে গেল তারা। ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্টের সঙ্গে পয়েন্ট টেবিলের দুইয় অবস্থান করছে অল রেডরা। সমান ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল এবং দুই ম্যাচ কম খেলে ৭১ পয়েন্টে নিয়ে তিনে ম্যানচেস্টার সিটি।

এভারটনের বিপক্ষে পূর্ণ তিন পয়েন্ট তুলে নেওয়াটা খুবই প্রয়োজন ছিল লিভারপুলের জন্য। এতে শীর্ষে থাকা আর্সেনালের সঙ্গে পয়েন্ট সমান করতে পারত তারা। তবে নিজেদের ভুলে তা আর সম্ভব হলো না।

ম্যাচে ৭৭ শতাংশ বলের দখল এবং ২৩টি গোলের উদ্দেশ্যে শট নিয়েও একটি গোলের দেখা পেল না লিভারপুল। অপরদিকে দুই অর্ধে দুটি গোল আদায় করে খুব ঠান্ডা মাথায় ম্যাচটি নিজেদের নামে করে নিয়েছে এভারটন।

প্রিমিয়ার লিগের শিরোপা উঁচিয়ে ধরতে হলে বাকি আর চারটি ম্যাচেই জয় ছাড়া বিকল্প নেই লিভারপুলের কাছে। তাই পরের ম্যাচগুলোতে নিজেদের সর্বোচ্চটা নিয়েই মাঠে নামার চেষ্টা থাকবে তাদের।

;

শেষ বলে এসে গুজরাটকে আটকালো দিল্লি



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আইপিএলের চলতি আসরের ৪০তম ম্যাচে গত রাতে মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস ও গুজরাট টাইটান্স। যেখানে ঘরের মাঠে গুজরাটের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বল পর্যন্ত গড়িয়েছিল খেলা, অবশেষে ৪ রানের জয় তুলে নিয়েছে স্বাগতিকরা।

এদিন টসে জিতে শুরুতে স্বাগতিক দিল্লিকে ব্যাটিংয়ে পাঠায় গুজরাট। ব্যাট হাতে দিল্লির দুই ওপেনার তেমন কিছু করে না দেখাতে পারলেও অক্ষর পাটেল ও অধিনায়ক রিশাভ পান্তের ব্যাট দারুণভাবে হেসেছে। অক্ষর ৪৩ বলে ৬৬ ও পান্ত ৪৩ বলে অপরাজিত ৮৮ রান করেছেন। শেষে ট্রিসান স্টাবসের ৭ বলে ২৬ রানের ক্যামেও ইনিংসের মাধ্যমে দিল্লির দলীয় সংগ্রহ দাঁড়ায় ২২৪ রান।

জবাবে ব্যাট হাতে নেমে শুরুতেই ধাক্কা খায় গুজরাট। দ্বিতীয় ওভারে অধিনায়ক শুবমান গিল সাজঘরে ফেরত যান মাত্র ৬ রানে। তবে সাই সুদর্শন ও ড্যাভিড মিলারের ব্যাটে ভর করে জয়ের বেশ সন্নিকটে পৌঁছায় সফরকারীরা। তবে নিজের সর্বোচ্চ চেষ্টাটা করেও দলকে জয় তুলে এনে দিতে পারেননি আফগান ক্রিকেটার রশিদ খান। শেষে মাত্র ৪ রানের ব্যবধানে হারতে হয় তাদের।

এই ম্যাচের পর সমান ৯ ম্যাচে দিল্লির ও গুজরাটের পয়েন্ট ৮। তবে নেট রানরেটের হিসেবে তালিকার ছয়ে আছে দিল্লি এবং সাতে গুজরাট।

;

টিভিতে যা দেখবেন আজ



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঢাকা প্রিমিয়ার লিগ

আবাহনী–গাজী গ্রুপ

সকাল ৯টা - বিসিবি ইউটিউব চ্যানেল

শাইনপুকুর–শেখ জামাল

সকাল ৯টা - বিসিবি ইউটিউব চ্যানেল

মোহামেডান–প্রাইম ব্যাংক

সকাল ৯টা - বিসিবি ইউটিউব চ্যানেল

৪র্থ টি–টোয়েন্টি

পাকিস্তান–নিউজিল্যান্ড

রাত ৮–৩০ মিনিট - এ স্পোর্টস ও জিও সুপার

আইপিএল

সানরাইজার্স হায়দরাবাদ–রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু

রাত ৮টা - স্টার স্পোর্টস ১, গাজী টিভি ও টি স্পোর্টস

ইংলিশ প্রিমিয়ার লিগ

ব্রাইটন–ম্যানচেস্টার সিটি

রাত ১টা - স্টার স্পোর্টস সিলেক্ট ১

;

ধর্ষণের অভিযোগে প্রিমিয়ার লিগের দুই ফুটবলার আটক



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ধর্ষণের অভিযোগে প্রিমিয়ার লিগে খেলা দুই ফুটবলারকে আটক করেছে ইংল্যান্ডের পুলিশ। গত শুক্রবার (১৯ এপ্রিল) দুই ফুটবলারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ পেয়ে সপ্তাহান্তে পুলিশ তাদের আটক করে।

ব্রিটিশ দৈনিক ইন্ডিপেন্ডেন্ট জানিয়েছে, শনিবার (২০ এপ্রিল) ধর্ষণে প্ররোচনা ও সাহায্য করার অভিযোগে একজন ফুটবলারকে আটক করে পুলিশ। এরপর রবিবার অপর এক ফুটবলারকে ধর্ষণের অভিযোগে আটক করা হয়।

জানা গেছে, প্রথম ফুটবলারকে তার ক্লাবের স্টেডিয়ামে জিজ্ঞাসাবাদ করেন পুলিশ কর্মকর্তারা। পরে একই দিন রাতে তাকে আটক করা হয়।

দুইজন ফুটবলার একই প্রিমিয়ার লিগ ক্লাবের খেলেন বলেও ইন্ডিপেন্ডেন্টের প্রতিবেদনে নিশ্চিত করা হয়। আটক করার পরপরই অবশ্য দুজন জামিনে মুক্ত হয়েছেন।

পুলিশের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ধর্ষণের দায়ে অভিযুক্ত দুই ফুটবলারেরই বয়স ১৯। তবে এই দুই ফুটবলারের ক্লাব এই বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি বলে জানিয়েছে অপর এক ব্রিটিশ দৈনিক সান। তাদেরকে ক্লাব কোনো ধরনের নিষেধাজ্ঞা দিয়েছে কিনা সেটাও জানা যায়নি।

;