শ্বশুরবাড়ি যাওয়া হলো না গৃহবধূর



স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বরিশালের গৌরনদীতে বাসের ধাক্কায় লাবণী আক্তার (১৮) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের স্বামী রাজু ফকির ও শ্বশুর জামাল ফকির।

সোমবার (২২ এপ্রিল) বিকেলে ওই উপজেলার কাছেমাবাদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, কয়েকদিন আগে বাবার বাড়িতে বেড়াতে যান লাবণী। আজ দুপুরে তাকে নিয়ে আসতে যান স্বামী রাজু ফকির ও শ্বশুর জামাল ফকির। বিকেল ৪টার দিকে বাবার বাড়ি থেকে শ্বশুরবাড়ি হরিসেনা গ্রামের উদ্দেশে অটোরিকশায় চড়ে রওনা হন লাবণী আক্তার, তার স্বামী এবং শ্বশুর। অটোরিকশাটি চালাচ্ছিলেন লাবণীর শ্বশুর। পথে কাছেমাবাদ এলাকায় পৌঁছালে বরিশালগামী যাত্রীবাহী সাকুরা পরিবহনের একটি বাস অটোরিকশাটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই লাবণী আক্তার নিহত হন। এ ঘটনায় আহত হন স্বামী ও শ্বশুর।

গৌরনদী হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. আতিয়ার রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

   

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩০



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩০

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩০

  • Font increase
  • Font Decrease

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ৩০ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও গোয়েন্দা বিভাগ। মাদক বিক্রি ও সেবনের অভিযোগে তাদের আটক করা হয়েছে বলে জানানো হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) সকাল ছয়টা থেকে মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে মাদকদ্রব্য উদ্ধারসহ তাদেরকে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৮১৬ পিস ইয়াবা, ২৯ কেজি ২৫ গ্রাম গাঁজা, ৩ গ্রাম হেরোইন ও ৮৪ বোতল বিদেশি উদ্ধার করা হয়েছে বলে জা‌নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে এ অ‌ভিযান প‌রিচালনা করা হয়েছে বলে জানানো হয়। সেই সঙ্গে আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২১টি মামলা রুজু হয়েছে বলেও জানানো হয়। 

;

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসেছেন সফররত কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

এর আগে, সকাল সোয়া ১০টায় রাজধানীর তেঁজগাওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছালে টাইগার গেটে তাকে ফুল দিয়ে উষ্ণ অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর প্রধানমন্ত্রীর কার্যালয়ের শিমুল হলে একান্ত বৈঠকে বসেন দুই নেতা।

একান্ত বৈঠকের পর প্রধানমন্ত্রীর কার্যালয়ের গ্লোব হলে ফটোসেশনে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কাতারের আমির শেখ তামিম।


এরপর প্রধানমন্ত্রীর কার্যালয়ের চামেলী হলে দুদেশের প্রতিনিধিদের নিয়ে দ্বিপক্ষীয় বৈঠক করবেন প্রধানমন্ত্রী ও আমির।

দ্বিপক্ষীয় বৈঠকের পর প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে দুদেশের মধ্যে কয়েকটি সমঝোতা স্মারক সই হওয়ার কথা।

সোমবার (২২ এপ্রিল) বিকেলে দুদিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় আসেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে লালগালিচা সংবর্ধনা দিয়ে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

প্রসঙ্গত, ২০০৫ সালের পর এবারই প্রথম কাতারের কোনো আমির ঢাকা সফরে এলেন। বাংলাদেশের রাষ্ট্রপতি সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ আমন্ত্রণে ঢাকায় এসেছেন কাতারের আমির। বিমানবন্দরে অনুষ্ঠান শেষে কাতারের আমির তার সফরসঙ্গীদের নিয়ে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে অবস্থান করেন।

;

চট্টগ্রামে দুই চিকিৎসকের ওপর হামলা: ব্যক্তিগত চেম্বার বন্ধ ঘোষণা



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামের পটিয়া জেনারেল হাসপাতালে কর্মরত চিকিৎসক রক্তিম দাশের ওপর হামলাকারীদের গ্রেফতার এবং মেডিকেল সেন্টার হাসপাতালে কর্মরত আরেক চিকিৎসক রিয়াজ উদ্দিন শিবলুর ওপর হামলাকারীদের জামিন বাতিলের দাবিতে ২৪ ঘণ্টার জন্য জেলায় সকল প্রকার প্রাইভেট প্র্যাকটিস বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলার (২৩ এপ্রিল) সকাল ৬ টা থেকে বুধববার (২৪ এপ্রিল) সকাল ৬টা পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে। এই সময়ে ব্যক্তিগত চেম্বার বন্ধের পাশাপাশি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে নতুন রোগী ভর্তি বন্ধ থাকবে। ডায়াগনস্টিক সেন্টারে পূর্বের রোগীর রিপোর্ট ডেলিভারি দেওয়া যাবে, তবে কোন প্রকার নতুন রোগী এন্ট্রি বা সেবা দেওয়া যাবে না বলেও চিকিৎসকদের সতর্ক করা হয়েছে।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, চট্টগ্রাম শাখা, বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান সমিতি, বাংলাদেশ শিশু চিকিৎসক সমিতি, চট্টগ্রাম ও অন্যান্য চিকিৎসক সংগঠনের যৌথ সভায় এই সিদ্ধান্তে নেওয়া হয়েছে।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন, চট্টগ্রামের সাধারণ সম্পাদক ফয়সল ইকবাল চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, পটিয়া জেনারেল হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. রক্তিম দাশের ওপর হামলাকারি কুখ্যাত সন্ত্রাসী ছৈয়দ চেয়ারম্যানসহ অন্যান্য আসামিদের গ্রেফতার ও মেডিকেল সেন্টারে কর্তব্যরত শিশু রোগ বিশেষজ্ঞ ডা. রিয়াজ উদ্দিন শিবলু ওপর বর্বরোচিত হামলার মূল আসামিসহ জামিন প্রাপ্ত আসামিদের জামিন বাতিল ও অন্যান্য আসামিদের গ্রেফতারের দাবিতে আমাদের এই কর্মসূচি।

এদিকে ব্যক্তিগত চেম্বার বন্ধ ঘোষণা ও হাসপাতালে নতুন রোগী ভর্তি না নেওয়াসহ চিকিৎসাসেবা সীমিত হয়ে যাওয়ায় মঙ্গলবার সকাল থেকে চরম ভোগান্তিতে পড়েছেন রোগী ও তাঁর স্বজনেরা।

;

গাইবান্ধায় ভোটের আগেই উপজেলা চেয়ারম্যান নিশ্চিত হলেন টিটু



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গাইবান্ধার সাঘাটায় উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনের আগেই এমনকি প্রতীক বরাদ্দের আগেই চেয়ারম্যান নিশ্চিত হয়েছেন এ্যাড. এস এম সামশীল আরেফিন টিটু। নির্বাচনে চেয়ারম্যান পদের তিনজন প্রার্থীর মধ্যে অপর দুজন প্রার্থী নিজেদের প্রার্থীতা প্রত্যাহার করায় তিনি বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন।

মঙ্গলবার ( ২৩ এপ্রিল) সকালে মোবাইল ফোনে বার্তা২৪.কমকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও গাইবান্ধার জেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল মোত্তালিব।

এর আগে সোমবার (২২ এপ্রিল) বিকেলে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকতার কাছে লিখিতভাবে স্বেচ্ছায় নিজেদের প্রার্থীতা প্রত্যাহারপত্র দেন ওই দুই চেয়ারম্যান প্রার্থী। প্রার্থীতা প্রত্যাহার করা দুই প্রার্থী হলেন, হাসান মেহেদী বিদ্যুৎ এবং অপরজন সাবেক ইউপি চেয়ারম্যান সামসুল আজাদ শীতল।

এ ব্যাপারে জানতে চাইলে নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোত্তালিব মুঠোফোনে বার্তা২৪.কমকে বলেন, সোমবার প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে সাঘাটা উপজেলা পরিষদ নির্বাচনের দু’জন চেয়ারম্যান প্রার্থী লিখিতভাবে তাদের প্রার্থীতা প্রত্যাহারপত্র দিয়েছেন। আজ প্রতীক বরাদ্দ শেষে দুপুরের পর তার বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ার বিষয়টি ঘোষণা করা হবে।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী প্রথম ধাপে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমার শেষ সময় ছিল ১৫ এপ্রিল, বাছাই ১৭ এপ্রিল এবং প্রত্যাহারের শেষ সময় ছিল গতকাল ২২ এপ্রিল। ষষ্ঠ ধাপের এই উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে আগামী ৮ মে ১৫০ উপজেলার ১৫০ উপজেলায় ভোট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। নির্বাচনে সাঘাটা উপজেলায় চেয়ারম্যান পদ ছাড়াও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী এবং  সাধারণ ভাইস চেয়ারম্যান পদে ৯ জনসহ ১১ জন প্রার্থীর চূড়ান্ত হয়েছে। মঙ্গলবার দুপুরে প্রতীক বরাদ্দ পেয়ে নির্বাচনের চূড়ান্তভাবে ভোটের মাঠে নামবেন তারা।

সাঘাটা উপজেলায় পুরষ ভোটার ১ লাখ ২০ হাজার ৬৫৩ জন এবং মহিলা ১ লাখ ২১ হাজার ৫৮ জনসহ মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪১ হাজার ১২ জন। এছাড়া ১০৩ টি ভোট কেন্দ্র এবং বুথ রয়েছে ৬৬১ টি। উপজেলায় অতি ঝুঁকিপূর্ণ কেন্দ্রের সংখ্যা ৩৮। এ উপজেলায় ব্যালটে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করবেন।




;