পারমানেন্ট অশান্তির নাম বিএনপি: কাদের

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ছবি: বার্তা২৪

পারমানেন্ট অশান্তির নাম বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভাশেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশে কোথাও কোনো অশান্তি নেই। এদেশে রাজনীতিতে প্রমাণ হয়ে গেছে বিএনপি নামক রাজনৈতিক দলটির যতদিন অস্তিত্ব থাকবে, ততদিন দেশে অশান্তি থাকবে। পারমানেন্ট অশান্তির নাম বিএনিপ।

টাকা দিয়ে জাতিসংঘে লবিস্ট নিয়োগের প্রসঙ্গ টেনে তিনি বলেন, বিএনপি নালিশ করতে করতে কত দেউলিয়া হয়ে গেছে! কিন্তু আর্থিকভাবে তারা দেউলিয়া হয়নি। ২ লাখ ৩০ হাজার ডলার চুক্তি করে যুক্তরাষ্ট্রের লবিস্ট নিয়োগ করছে তারা।

এরপর মওদুদ আহমেদের দুর্বার গণআন্দোলন গড়ে তুলে আহ্বানের বিষয়ে তিনি বলেন, মওদুদ আহমেদের ইতিহাস সবাই জানে। যিনি আন্দোলনে এড়াতে পালিয়ে যান, তার নাম ব্যারিস্টার মওদুদ। তার ঘোষিত এই দুর্বার আন্দোলন সাগরের উত্তাল গর্জন গত ১০ বছরে একদিনও দেখলাম না।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ ও দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ প্রমুখ।

রাজনীতি এর আরও খবর