মেডিকেল বোর্ডে খালেদার ব্যক্তিগত চিকিৎসক না রাখায় উদ্বিগ্ন বিএনপি

মেডিকেল বোর্ডে খালেদার ব্যক্তিগত চিকিৎসক না রাখায় উদ্বিগ্ন বিএনপি, ছবি: বার্তা২৪

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডে তার ব্যক্তিগত চিকিৎসকদের না রাখায় উদ্বেগ প্রকাশ করেছে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, 'বিএনপি মনে করে, খালেদা জিয়াকে চিকিৎসা না দিয়ে তিলে তিলে নিঃশেষ করতেই এটি সরকারের অশুভ পরিকল্পনারই অংশ।'

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

তিনি বলেন, কারাবন্দী খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিএসএমএমইউতে (পিজি হাসপাতাল) একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। গণমাধ্যমের প্রকাশিত সংবাদ অনুযায়ী মেডিকেল বোর্ডে ওখানকার চিকিৎসকরাই রয়েছেন।

'কারা কর্তৃপক্ষের মৌখিক বার্তা অনুযায়ী মেডিকেল বোর্ডে অন্তর্ভুক্ত করার জন্য দেশনেত্রীর ব্যক্তিগত ৫ চিকিৎসকের নাম দলের পক্ষ থেকে পাঠানো হয়েছিল। অথচ তাদের মেডিকেল বোর্ডে রাখা হয়নি, যা বিদ্বেষপ্রসূত মনোভাবেরই বহি:প্রকাশ।'

রিজভী বলেন, যে সব চিকিৎসকের নাম বিএনপি সুপারিশ করেছিল তারা অভিজ্ঞ চিকিৎসক, দেশজুড়ে তাদের খ্যাতি রয়েছে। দীর্ঘদিন থেকে চিকিৎসা দেওয়ায় তারা খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা সম্পর্কে অবগত।

'সরকারের গঠিত বোর্ডে মনোনীত চিকিৎসক বাছাইয়ের ক্ষেত্রে পেশাগত দক্ষতার চেয়ে সরকারদলীয় আনুগত্যের ক্ষেত্রকেই অধিক গুরুত্ব প্রদান করা হয়েছে। অতএব, আওয়ামী লীগের প্রতি অনুগত চিকিৎসকদের মাধ্যমে যথাযথ চিকিৎসা এবং তার শারীরিক পর্যবেক্ষণ সঠিকভাবে প্রতিফলিত হবে না'- বলেও অভিযোগ করেন তিনি।

রিজভী আরও বলেন, 'কর্তৃপক্ষের অবহেলায় যদি খালেদা জিয়ার কোনো ক্ষতি হয়, সেজন্য এর সম্পূর্ণ দায় বর্তাবে সরকারের ওপর।'

রাজনীতি এর আরও খবর

কে এই নিপুণ রায়

এক হাতে বাঁশের লাঠি, অপর হাতে মোবাইল, কপালে লাল টিপ, পিছনে দাউ দাউ করে জ্বলছে আগুন। স্লোগান তুলে এগিয়ে চলেছেন সামনে...