রোহিঙ্গা অনুপ্রবেশের আশঙ্কা: সীমান্তে নজরদারি বাড়িয়েছে বিজিবি

রোহিঙ্গা অনুপ্রবেশের আশঙ্কা: সীমান্তে নজরদারি বাড়িয়েছে বিজিবি, ছবি: সংগৃহীত

স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার, বার্তা ২৪.কম

মিয়ানমারে চলমান সহিংসতার কারণে আবারও নাফ নদী পেরিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশের আশঙ্কায় কক্সবাজারের টেকনাফ সীমান্তে সর্বোচ্চ সতর্কতা জারি করেছে বর্ডার র্গাড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার (১২ জানুয়ারি) রাতে টেকনাফস্থ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আছাদুদজ্জামান চৌধুরী সতর্কতা জারির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নাফ নদী পেরিয়ে মিয়ানমার থেকে আবারও নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশ ঘটতে পারে এমন আশঙ্কায় সীমান্তজুড়ে সর্তক অবস্থানে রয়েছে বিজিবি। পাশাপাশি রোহিঙ্গা ও মাদক ঠেকাতে সীমান্তে রাতদিন টহল দিয়ে যাচ্ছে বিজিবির সদস্যরা। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় বিজিবি সর্তক অবস্থানে রয়েছে বলেও জানান তিনি।

এ দিকে গত কিছুদিন যাবৎ মিয়ানমারের রাখাইন রাজ্যে আরাকান আর্মির সঙ্গে হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটেছে দেশটির সেনাবাহিনীর। যার ফলে অনেক মানুষ ঘরবাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে।

উল্লেখ্য যে, ২০১৭ সালের ২৪ আগস্ট রোহিঙ্গাদের ওপর নিপীড়ন শুরু করে মিয়ানমারের সেনাবাহিনী। তাদের নির্যাতন থেকে বাঁচতে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে প্রায় ৭ লাখের মতো রোহিঙ্গা। তারা কক্সবাজারের উখিয়া-টেকনাফের ৩০টি ক্যাম্পে অস্থায়ীভাবে বসবাস করছে।

জাতীয় এর আরও খবর