পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের ১২১ সদস্যের কমিটি গঠন

ছবি: সংগৃহীত

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম

বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের ১২১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি-২০১৯ গঠন করা হয়েছে।

সোমবার (১১ ফেব্রুয়ারি) বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ও র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ এবং অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও ডিএমপির স্পেশাল অ্যাকশন গ্রুপের উপ-পুলিশ কমিশনার প্রলয় কুমার জোয়ারদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ পুলিশ অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তায় সবচেয়ে গুরুত্বপূর্ণ ও পরীক্ষিত সংগঠন হিসেবে গণতান্ত্রিক সমাজ ব্যবস্থা বিনির্মাণে স্বতন্ত্র ও স্বকীয়তায় ভাস্বর।

বাংলাদেশ পুলিশ ক্রমান্বয়ে বর্ধমান, সতত প্রাগ্রসর, আধুনিক ও যুগের সঙ্গে পরিবর্তনশীল একটা সত্ত্বা।

বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন বাংলাদেশ পুলিশে কর্মরত ক্যাডার কর্মকর্তাদের প্রতিনিধিত্বকারী সংগঠন। গত ৭ ফেব্রুয়ারি বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের ৩৯তম বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মত ক্রমে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদকে সভাপতি ও ডিএমপির উপ-পুলিশ কমিশনার প্রলয় কুমার জোয়ারদারকে (স্পেশাল অ্যাকশন গ্রুপ) সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। এর ধারাবাহিকতায় ১১ ফেব্রুয়ারি ১২১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কার্যকরী কমিটি গঠিত হল।

নতুন কমিটি গঠনের ক্ষেত্রে বাংলাদেশ পুলিশের সার্বিক সক্ষমতা ও গতিশীলতা আনয়ন, সাংগঠনিক কলেবর বৃদ্ধি, সর্বোপরি ভাবমূর্তি বৃদ্ধিতে প্রকৃত প্রতিনিধিত্ব মূলক, মননশীল, মেধাবী ও দক্ষ কর্মকর্তাদের সম্মিলন ঘটানো হয়েছে।

জাতীয় এর আরও খবর