Alexa

যশোর বোর্ডে আইসিটির নৈর্ব্যক্তিক পরীক্ষা স্থগিত

যশোর বোর্ডে আইসিটির নৈর্ব্যক্তিক পরীক্ষা স্থগিত

ছবি: সংগৃহীত

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ের ২৫ নম্বরের নৈর্ব্যক্তিক পরীক্ষা স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) পরীক্ষা শুরুর পর মুদ্রণজনিত ত্রুটি ধরা পড়ায় আইসিটির নৈর্ব্যক্তিক পরীক্ষা স্থগিত করা হয়।

বিষয়টি নিশ্চিত করে যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বলেন, বিজি প্রেসের মুদ্রণজনিত ত্রুটির কারণে আজকের (১২ ফেব্রুয়ারি) আইসিটি বিষয়ের নৈর্ব্যক্তিক পরীক্ষা স্থগিত করা হয়েছে।

স্থাগিত হওয়া এই পরীক্ষা কবে নেওয়া হবে, তা শিক্ষা মন্ত্রণালয় ও বোর্ডের আলোচনার মাধ্যমে পরে জানানো হবে বলে জানান যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক।

যশোর জিলা স্কুল কেন্দ্রের এসএসসি পরীক্ষার্থী শিমু আক্তার জানান, আইসিটি বিষয়ের নৈর্ব্যক্তিক পরীক্ষার প্রশ্নপত্র প্রদানের পর তারা দেখতে পায়, প্রশ্নে আইসিটি বিষয়ের পাশাপাশি ক্যারিয়ার শিক্ষার প্রশ্নও রয়েছে। বিষয়টি তারা হল পরীক্ষকদের জানায়। এরপর বিষয়টি বোর্ড কর্তৃপক্ষের নজরে আসে।

যশোর জিলা স্কুলের প্রধান শিক্ষক গোলাম আযম জানান, আইসিটি বিষয়ে ২৫ নম্বর নৈব্যক্তিক ও ব্যবহারিকে থাকে ২৫ নম্বর। মোট ৫০ নম্বর পরীক্ষায় মঙ্গলবার ছিল ২৫ নম্বরের নৈব্যক্তিক। এ পরীক্ষার প্রশ্নপত্রে ভুল থাকায় পরীক্ষা স্থগিত করা হয়েছে।

যশোর শহরের ঘোপের বাসিন্দা অভিভাবক রফিকুল ইসলাম বলেন, তার মেয়ে এবার এসএসসি পরীক্ষা দিচ্ছে। প্রশ্নপত্র ভুলের কারণে পরীক্ষা স্থগিত হওয়ায় শিক্ষার্থীদের মনে নেতিবাচক প্রভাব পড়ে। প্রশ্নপত্র তৈরি ও ছাপানোর সাথে জড়িতদের এ বিষয়ে অধিক সতর্ক হওয়া জরুরি।