পাবনায় আইনশৃঙ্খলার অবনতি: চার মাসে ১৭ হত্যাকাণ্ড

খুনের প্রতীকী ছবি

আরিফ আহমেদ সিদ্দিকী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পাবনা, বার্তা২৪

খুন, হত্যা, অপহরণ, ছুরিকাঘাত, ছিনতাই, চুরিসহ বিভিন্ন অপকর্মের কারণে পাবনায় চরম আইনশৃঙ্খলার অবনতি হয়েছে। গত ১০০ দিনে এ জেলার ১১ থানায় পূর্ববিরোধ, আধিপত্য বিস্তার ও তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রাণ গেছে ১৭ জনের। গুলিবিদ্ধ, ছুরিকাঘাত, ধারালো অস্ত্রাঘাত, লাঠির আঘাতসহ নানা ঘটনায় প্রায় ২শ জন আহত হয়েছেন।

তথ্যমতে, চলতি বছরের ফেব্রুয়ারিতে ১০ দিনে ৩ জন, জানুয়ারিতে ৪ জন এবং ডিসেম্বরে ৬ জন ও নভেম্বরে ৪ জন মিলে ১৭ জন খুন হয়েছেন।

এদিকে, একের পর এক খুনের ঘটনায় শঙ্কিত পাবনাবাসী। জেলা পুলিশের তথ্যমতে, গত ১০০ দিনের ব্যবধানে এ জেলায় ১৭ জন খুনের শিকার হওয়ায় মামলাও হয়েছে ১৭ টি। আর পুলিশ এ সকল মামলায় এখন পর্যন্ত ১২ জনকে গ্রেফতার করতে পেরেছে।

এদিকে র‌্যাব, পুলিশ ও সাদাপোষাকের আইনশৃঙ্খলা বাহিনী প্রায়দিনই মাদক উদ্ধার, মাদক ব্যবসায়ীকে গ্রেফতারসহ মাদক নির্মূলে কঠোর পদক্ষেপ গ্রহণ করলেও মাদক কেনাবেচা, মাদক সেবন ক্রমাগত বেড়েই চলেছে।

সংশ্লিষ্ট বিষয়ে পাবনা অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস বলেন, ‘সাম্প্রতিককালের হত্যাকাণ্ডগুলো পারিবারিক কলহ ও স্থানীয় আধিপত্য বিস্তার নিয়ে ঘটেছে। পুলিশ এ বিষয়ে কঠোর অবস্থানে রয়েছে। হত্যার পরপরই মামলা নিয়ে জড়িতদের গ্রেফতার করা হচ্ছে। অনেক হত্যা মামলার ক্লু উদঘাটনেও সফল হয়েছে পুলিশ। পাশাপাশি ইতোপূর্বের বিভিন্ন ঘটনায় চিহ্নিত সন্ত্রাসী যারা, তাদের ধরতেও চিরুনি অভিযান চলছে।

 

জেলা এর আরও খবর