কপালে টিপ, গলায় ওড়না আর শাড়িতে গৌতম গম্ভীর

কে বলবে তিনি গৌতম গম্ভীর?

তাকে দেখে চেনার কোন উপায় নেই! পরনে শাড়ি, কপালে টিপ, গলায় ওড়না! কে বলবে তিনি ক্রিকেটার গৌতম গম্ভীর?

ভারতীয় জাতীয় দলে নেই অনেক দিন। কিন্তু কখনোই আলোচনার বাইরে চলে যাননি তিনি। এবার অবশ্য ভিন্ন এক ঘটনায় সামনে এসেছেন এই ব্যাটসম্যান। নতুন এই সাজে প্রশংসাও জুটছে। সামাজিক যোগাযোগের মাধ্যমে গম্ভীরের এই নতুন সাজ নিয়ে নানা কথা বলছেন ভক্তরা!

রূপান্তরকামীদের এক অনুষ্ঠানে এমন অভিনব সাজে দেখা গেল গম্ভীরকে। নিজেই তাদের মতো সাজলেন। দিল্লির ‘হিজড়া হাব্বা’ সপ্তম পর্বের সূচনায় রূপান্তরকামী সেজে অনুষ্ঠানটিতে যোগ দিলেন এই তারকা ক্রিকেটার। দিল্লির একটি শপিং মলে নতুন চেহারার গম্ভীরকে দেখে চেনাই যাচ্ছিল না। পরে ভাল করে চোখ পড়তেই সবাই বুঝতে পারেন তিনি বিরাট কোহলি-মহেন্দ্র সিং ধোনিদের একসময়ের সতীর্থ।

ট্রান্সজেন্ডার মানে সমাজের চোখে যারা হিজড়া তাদের সমর্থন জানানোর জন্য তাদের মতো সাজলেন গৌতম গম্ভীর। তারা কী করে সমাজের মূল স্রোতে মিশে গিয়ে নানা ক্ষেত্রে তারা দক্ষ হয়ে উঠেছেন তা নিয়ে আলোচনায় হয় অনুষ্ঠানে।

এরইমধ্যে ৩৭৭ নিয়ে ঐতিহাসিক রায় দিয়েছে ভারতীয় সুপ্রিম কোর্ট। আইন হয়েছে, সমকামিতা অপরাধ নয়। সমকামীদেরও দেশে সমান অধিকার আছে। সমকামিতাকে শাস্তিযোগ্য অপরাধ হিসাবে বর্ণনা করা ভারতীয় দণ্ডবিধির ৩৭৭ ধারা বাতিল হয়েছে। সুপ্রিম কোর্টের সেই রায়ের সমর্থন দিচ্ছেন গৌতম গম্ভীরের মতো অনেক তারকাই।

খেলা এর আরও খবর

লা লিগার শীর্ষে রিয়াল

আরেকটু হলে হেরেই যাচ্ছিল রিয়াল মাদ্রিদ। শেষ পর্যন্ত ভাগ্যের পরশে জয় নিয়ে মাঠ ছেড়েছে জায়ান্টরা। এস্পানিওলের বিপ...