Alexa
independent day 2019

বিরক্তিকর ব্যাটিং; কুমিল্লার দ্বিতীয় জয়

বিরক্তিকর ব্যাটিং; কুমিল্লার দ্বিতীয় জয়

ঘূর্ণি বলে যাদু দেখালেন আফ্রিদি- ছবি: বিসিবি

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম

ব্যাটিংটাই ঠিক যুতসই হচ্ছে না রাজশাহী কিংসের। আর তাই নামে ‘রাজা’ হলেও মাঠের খেলায় ‘দারিদ্রের’ ছাপ স্পষ্ঠ! যার সর্বশেষ প্রমান রাজশাহীর ১২৪ রানের স্কোর। যে স্কোর ছাড়িয়ে যেতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সও বিরক্তিকর ব্যাটিং করলো। সহজ ম্যাচটা জিতলো কঠিন করে। এতো কম স্কোরের টার্গেট টপকাতে নামতে হলো শহীদ আফ্রিদি ও লিয়াম ডাউসনকে। বল হাতে ম্যাচের সেরা পারফরমেন্স দেখানো আফ্রিদিই ব্যাট হাতেও ফিনিসারের দায়িত্ব পালন করলেন।

৫ উইকেটে ম্যাচ জিতে মাঠ ছাড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তিন ম্যাচে এটি কুমিল্লার দ্বিতীয় জয়। আর সমান সংখ্যাক ম্যাচে রাজশাহীর দ্বিতীয় হার।

নিয়মিত অধিনায়ক স্টিভেন স্মিথ চোট সারাতে অস্ট্রেলিয়ায় ফিরে যাওয়ায় এই ম্যাচে কুমিল্লার অধিনায়কত্ব করেন ইমরুল কায়েস। ব্যাটিং অর্ডারেও খানিকটা বদল আনে কুমিল্লা। জয়ের জন্য ১২৫ রানের মামুলি সংগ্রহের পেছনে ছুটতে নেমে কুমিল্লার ওপেনার হিসেবে এভিন লুইসের সঙ্গে জুটি বাঁধেন এনামুল হক বিজয়। দুজনের ওপেনিং জুটিতে আসা ৬৫ রান ম্যাচ জয়ের অর্ধেক কাজটা সম্পন্ন করে দেয়।

তবে ম্যাচ জয়ের আসল কাজটা মুলত বোলিংয়ের সময়েই সেরে ফেলে কুমিল্লা। আবু হায়দার রনি, মোহাম্মদ সাইফুদ্দিন ও লিয়াম ডাউসন প্রত্যেকে ২টি করে উইকেট নেন। তবে উইকেট শিকারে বাকিদের ছাড়িয়ে যান শহীদ আফ্রিদি। ৪ ওভারে ১ মেডেনসহ মাত্র ১০ রানে ৩ উইকেট পান পাকিস্তানের সাবেক অধিনায়ক। তার ২৪ বলের মধ্যে ১৭টিই আবার ডটবল! ব্যাটে-বলে এখন পর্যন্ত পেছনের তিন ম্যাচে কুমিল্লার সেরা পারফর্মার শহীদ আফ্রিদি।

রাজশাহীর ১২৪ রানের স্কোরে সর্বোচ্চ রান অধিনায়ক মেহেদি হাসান মিরাজের। আগের ম্যাচে ওয়ানডাউনে নেমে হাফসেঞ্চুরি করে দলকে জেতান তিনি। কুমিল্লার বিপক্ষে প্রমোশন নিয়ে ওপেনার হয়ে গেলেন। ১৭ বলে ৬ বাউন্ডারিতে ৩০ রান তুলে নিয়ে মিরাজ জানিয়ে দিলেন টি-টুয়েন্টির ওপেনিংও তিনি পারেন। কিন্তু দলের বাকি ব্যাটসম্যানরা যে টিকতেই পারলেন না। শেষের দিকে ৯ নম্বরে ব্যাট করতে নামা শ্রীলঙ্কান ইসুরু উদানা ৩০ বলে ৩২ রান করলেন বলেই রাজশাহীর স্কোর তিন অংকে পৌছায়।

সংক্ষিপ্ত স্কোর: রাজশাহী কিংস: ১২৪/১০ (১৮.৫ ওভারে, মিরাজ ৩০, জাকির হাসান ২৭, উদানা ৩২, আফ্রিদি ৩/১০, আবু হায়দার ২/৩৭, সাইফুদ্দিন ২/২৫, ডাউসন ২/১৭)। কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ১৩০/৬ (১৮.৪ ওভারে এনামুল ৪০, লুইস ২৮, তামিম ২১, মিরাজ ১/৩৩)। ফল: কুমিল্লা ৫ উইকেটে জয়ী। ম্যাচসেরা: শহীদ আফ্রিদি।

খেলা এর আরও খবর