জাবিতে 'গল্পে গল্পে সাংবাদিকতা' শীর্ষক কর্মশালা

জাবিতে গল্পে গল্পে সাংবাদিকতা শীর্ষক কর্মশালা, ছবি: বার্তা২৪

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) 'গল্পে গল্পে সাংবাদিকতা' শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন জাবি সাংবাদিক সমিতি (জাবিসাস)’র আয়োজনে মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বেলা চারটায় সমিতির কার্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় যমুনা টিভির জনপ্রিয় অনুষ্ঠান ৩৬০ ডিগ্রির সদস্যরা প্রশিক্ষণ প্রদান, সাংবাদিকতার বর্তমান ও ভবিষ্যৎ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাবিসাসের উপদেষ্টা ও আইন ও বিচার অনুষদের ডিন অধ্যাপক বশির আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক বলেন, 'সাংবাদিকতা একটা মহান পেশা। আর এই মহান পেশায় সবচেয়ে বেশি প্রয়োজন নৈতিকতার। আমাদের নৈতিকভাবে সৎ হতে হবে। তবেই যেকোন পেশায় ভালো করা সম্ভব।'

এছাড়া তিনি এমন আয়োজন করার জন্য জাবিসাসকে ধন্যবাদ জানান।

৩৬০ ডিগ্রির ইনভেস্টিগেশন টিম এডিটর অপূর্ব আলাউদ্দিন বলেন, 'সাংবাদিকতা ঝুঁকিপূর্ণ পেশা। এ পেশায় আসতে হলে তাকে অবশ্যই প্রস্তুতি নিয়েই আসতে হবে। আর এই চ্যালেঞ্জিং পেশায় নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়েই টিকে থাকতে হবে। কোন চাপ কিংবা ভয়ে দমে না গিয়ে নিজের দায়িত্ববোধ থেকে কাজ করে যেতে হবে।'

কর্মশালায় অনুসন্ধানী সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় টিম ৩৬০ ডিগ্রিকে জাবিসাসের পক্ষ থেকে বিশেষ সম্মাননা স্মারক দেওয়া হয়। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিক সহ সাংবাদিকতায় আগ্রহী প্রায় পঞ্চাশজন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

ক্যাম্পাস এর আরও খবর