রাজশাহী বিভাগে জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থীদের তালিকা

জাতীয় পার্টির লোগো, ছবি: সংগৃহীত

নব্বইয়ে এরশাদের পতনের পর রাজশাহীর ৯ জেলায় খুব কম সংখ্যক আসনে জাপার প্রার্থী বিজয়ী হতে পেরেছেন। তবে প্রত্যেক আসনেই তাদের কর্মী সমর্থক রয়েছে। দুই দলের বৈরী রাজনীতির কারণে জাপার জনপ্রিয়তা বেড়েছে বলে মনে করেন দলের নেতাকর্মীরা।

এই বিভাগেও জাতীয় পার্টি তাদের সম্ভাব্য প্রার্থীর তালিকা চূড়ান্ত করে রেখেছে। স্থানীয়ভাবে জরিপের ভিত্তিতে একই আসনে এক বা একাধিক প্রার্থীর তালিকা বার্তা২৪.কমের হাতে এসেছে। ওই তালিকায় রয়েছে-

রাজশাহী জেলা
রাজশাহী-১ আসনে মিনহাজুল ইসলাম কালু, অধ্যাপক বরজান আলী ও শফিক বিশ্বাস, রাজশাহী-২ শাহাবুদ্দিন বাচ্চু ও ফেরদৌসী জোহা, রাজশাহী-৩ শাহাবুদ্দিন বাচ্চু, রাজশাহী-৪ আবু তালহা, রাজশাহী-৫ অধ্যাপক আবুল হোসেন ও মাসুদুজ্জমান মাসুদ, রাজশাহী-৬ ইকবাল হোসেন ও সাবেদ আলী জিন্নাহ।

জয়পুরহাট জেলা
জেলার দু’টি আসনে সাবেক দুই ছাত্রনেতাকে মনোনয়ন দেওয়া হচ্ছে। দু’টি আসনেই একক প্রার্থী খসড়ায় দেখা গেছে। জয়পুরহাট-১ আসনে আসম মোক্তাদির তিতাস, জয়পুরহাট-২ আসনে জাতীয় ছাত্র সমাজের সাবেক সভাপতি কাজী আবুল কাশেম রিপন।

আরও পড়ুন: ঢাকা বিভাগে জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থীদের তালিকা

নওগাঁ জেলা
নওগাঁ-১ আকবর আলী কালু, নওগাঁ-২ হুমায়ুন কবীর চৌধুরী, নওগাঁ-৩ অ্যাড. তোফাজ্জল হোসেন, নওগাঁ-৪ আলতাফ হোসেন, অ্যাড এনামুল হক ও এমএ মতিন (ইসলামী মহাজোট), নওগাঁ-৫ ইফতারুল ইসলাম বাবুল, নওগাঁ-৬ কদর খান ও মোফাজ্জাল হোসেন।

নাটোর জেলা
নাটোর-১ আশরাফুল আল খান ডাবলু, অধ্যাপক শাহিন ইসলাম, অ্যাড. সোহেল রানা ও এমএ তালহা, নাটোর-২ মজিবুর রহমান সেন্টু, নাটোর-৩ ইঞ্জিনিয়ার আনিসুর রহমান ও অধ্যাপক আব্দুস সালাম, নাটোর-৪ অধ্যাপক আলাউদ্দিন মৃধা ও আবুল কাশেম সরকার।

সিরাজগঞ্জ জেলা
সিরাজগঞ্জ-১ মোমিন উদ দৌলা সেমাজী, গাজী মির্জা ফারুক আহমেদ, সিরাজগঞ্জ-২ আমিনুল ইসলাম সেন্টু, সিরাজগঞ্জ-৩ অধ্যাপক জাকির হোসেন, সিরাজগঞ্জ-৪ আব্দুল্লাহ আল হাসেম রাজু ও আব্দুস সাত্তার, সিরাজগঞ্জ-৫ মোক্তার হোসেন, শাহীন চৌধুরী ও রফিকুল ইসলাম, সিরাজগঞ্জ-৬ অ্যাড. সাখাওয়াত হোসেন ও আফজাল হোসেন।

পাবনা জেলা
পাবনা-১ সরদার শাহাজাহান ও ওমর আলী খান মান্নাফ, পাবনা-২ মকবুল হোসেন সন্টু ও হাজী মোহাম্মদ আলী মদন, পাবনা-৩ হায়দার আলী ও সুমাইয়া আক্তার হ্যাপী, পাবনা-৪ অ্যাড. আব্দুস সাত্তার, আব্দুল আজিজ, মোস্তাফিজার রহমান মন্টু, ও মীর নাদিম ডাবলু, পাবনা-৫ আব্দুল কাদের খান কদর, মমতাজ উদ্দি ও ইঞ্জিনিয়ার নাসির উদ্দিন।

আরও পড়ুন: সিলেট বিভাগে জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থীদের তালিকা

চাঁপাইনবাবগঞ্জ
আমের রাজধানী বলে খ্যাত চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে আলাউদ্দিন টিপু ও আরিফ আল টিসু, চাঁপাইনবাবগঞ্জ-২ ইসমাইল হোসেন আজাদ, অধ্যাপক আব্দুর রাজ্জাক অ্যাড. আব্দুর রশিদ ও আরিফ আলী, চাঁপাইনবাবগঞ্জ-৩ অ্যাড. নজরুল ইসলাম সোনা, একরাম হোসেন ও শাহজাহান মিয়া।

বগুড়া জেলা
বগুড়া-১ জিএম বাবলু মণ্ডল ও মোখছেদুল আমীন, বগুড়া-২ বর্তমান এমপি শরিফুল ইসলাম জিন্নাহ, বগুড়া-৩ বর্তমান এমপি নুরুল ইসলাম তালুকদার, বগুড়া-৪ শাহীন মোস্তফা কামাল ফারুক ও হাজী বাচ্চু, বগুড়া-৫ শাহজাহান তালুকদার, বগুড়া-৬ নুরুল ইসলাম ওমর এমপি ও আব্দুস সোবহান (ইসলামী মহাজোট), বগুড়া-৭ বর্তমান এমপি আলতাফ হোসেন ও লুৎফর রহমান সরকার স্বপন।

আরও পড়ুন: জাপার দুর্গ রংপুর বিভাগের সম্ভাব্য প্রার্থীরা

নির্বাচন এর আরও খবর