খুলনায় আ.লীগের মনোনয়ন ফরম কিনলেন যারা

ছবি: সংগৃহীত

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে খুলনায় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বইছে।

শুক্রবার (৯ নভেম্বর) দলের মনোনয়নপত্র কেনার জন্য খুলনার আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে অনেকেই ঢাকায় যান। অনেক প্রার্থীর পক্ষে তার কর্মীরা ফরম সংগ্রহ করেছেন বলে জানা গেছে।

খুলনার ৬টি আসনের মধ্যে যারা আওয়ামী লীগের মনোনয়ন কিনেছেন তারা হলেন, খুলনা-১ আসন থেকে বর্তমান সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, সাবেক সংসদ সদস্য ননী গোপাল মন্ডল ও  কেন্দ্রীয় আওয়ামী লীগের আইন বিষয়ক উপ-কমিটির সদস্য গ্লোরিয়া ঝর্ণা, খুলনা-৩ আসন থেকে বর্তমান সদস্য বেগম মন্নুজান সুফিয়ান ও আ’লীগের কেন্দ্রীয় নেতা এস এম কামাল, খুলনা-৪ আসন থেকে বর্তমান সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী ও সাবেক সংসদ সদস্য মোল্লা জালাল উদ্দিন, খুলনা-৫ আসন থেকে বর্তমান সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ ও বঙ্গবন্ধু পরিষদের জেলা সহ-সভাপতি প্রফেসর ড. মাহাবুব উল ইসলাম, খুলনা-৬ আসন থেকে বর্তমান সংসদ সদস্য নুরুল হক, বর্তমান সংসদ সদস্যের ছেলে মনিরুল হক, সাবেক সংসদ সদস্য এড. সোহরাব আলী সানা ও পাইকগাছা উপজেলা আওয়ামী লীগের সদস্য সচিব রশিদ মোড়ল।

তবে ১ম দিনে খুলনা-২ আসন থেকে কেউ মনোনয়ন ফরম সংগ্রহ করেন নি।

আবেদন ফরম ক্রয়কারী অধিকাংশ প্রার্থীই মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী।

উল্লেখ্য, শুক্রবার (৯ নভেম্বর) সকাল ১০টায় ধানমন্ডির আওয়ামী লীগের কার্যালয়ের নতুন ভবনে এ মনোনয়ন বিক্রি শুরু হয়েছে।

এর আগে দলটির সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের পাশের নতুন ভবনে আট বিভাগের প্রার্থীদের জন্যে আটটি বুথ খোলা হয়েছে যা থেকে ফরম সংগ্রহ করতে পারবেন নেতা-কর্মীরা। এবার মনোনয়ন ফরমের মূল্য ২৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে।

নির্বাচন এর আরও খবর