‘ঠাকুরগাঁও থেকে এখন আন্তনগরে ঢাকা যেতে পারব’

ঠাকুরগাঁও থেকে আন্তনগর ট্রেন চালু। ছবি: বার্তা২৪.কম

‘দীর্ঘদিন ধরেই শুনছি আমরা আমাদের ঠাকুরগাঁও থেকে আন্তনগর ট্রেনে করে সরাসরি ঢাকা যেতে পারব। কিন্তু কবে এটার বাস্তবায়ন হবে তা নিয়ে চিন্তিত ছিলাম। আজ আমাদের স্বপ্নের দাবিটি পূরণ হল। এখন আমরা ঠাকুরগাঁও থেকেই আন্তনগর ট্রেনের মাধ্যমেই সরাসরি ঢাকায় যেতে পারব। এ কারণে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।’

শনিবার (১০ নভেম্বর) সকালে ঠাকুরগাঁও রেলস্টেশনে আনন্দে উচ্ছ্বসিত হয়ে কথাগুলো বলছিলেন স্থানীয়রা। মূলত আজ সকালে পঞ্চগড় থেকে ঠাকুরগাঁও-পার্বতীপুর হয়ে ঢাকা পর্যন্ত চলাচলের জন্য একটি আন্তনগর ট্রেনের উদ্বোধন করা হয়।

সকাল সাড়ে ৮টায় ঠাকুরগাঁও-ঢাকা আন্তনগর ট্রেনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন।

ঠাকুরগাঁও রেল স্টেশনের মাস্টার আখতারুল ইসলামের সভাপতিত্বে এ সময় এক আলোচনা সভায় উপস্থিত ছিলেন- ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড.কে এম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মুহা সাদেক কুরাইশী, প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী প্রমুখ।

বক্তব্য শেষে যাত্রীদের মাঝে ফুলেল শুভেচ্ছা জানান অতিথিরা। এরপরে ট্রেনটি ঠাকুরগাঁও থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়।

ঠাকুরগাঁও রেলওয়ের তথ্য মতে, একতা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে সকাল ১০টায় ছেড়ে রাত ৮টা ৪৫মিনিটে পঞ্চগড়ে পৌঁছাবে। রাত ৯টায় পঞ্চগড় থেকে ছেড়ে সকাল ৮টা ১০ মিনিটে ঢাকা পৌঁছাবে। দ্রুতযান ঢাকা থেকে ছাড়বে রাত ৮টায় ও সকাল ৬টা ৩৫মিনিটে সেটি পঞ্চগড়ে পৌঁছাবে। আবার ৭টা ২০ মিনিটে পঞ্চগড় থেকে ছেড়ে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ঢাকা পৌঁছাবে।

অপরদিকে ঠাকুরগাঁও থেকে ঢাকার উদ্দেশে একতা এক্সপ্রেস যাত্রা শুরু করবে রাত ৯টা ৪০মিনিটে এবং দ্রুতযান এক্সপ্রেস সকাল ৮টায়। ঢাকা থেকে একতা এক্সপ্রেস রাত-৮টায় এবং দ্রুতযান ভোর ৫টা ৫০ মিনিটে ঠাকুরগাঁও রোড স্টেশনে পৌঁছাবে।

উল্লেখ্য, দীর্ঘদিন আগে দিনাজপুর জেলার পার্বতীপুর থেকে ঠাকুরগাঁও হয়ে পঞ্চগড় পর্যন্ত ১৫০ কিলোমিটার রেললাইনের নির্মাণ কাজ করা হয়। ২০১৬ সালে রেললাইনের সকল কাজ সম্পন্ন হলেও ২০১৭ সালের জুলাই মাসে পঞ্চগড়ে এসে শাটল ট্রেনের উদ্বোধন করেন রেলমন্ত্রী। এরপর আন্তনগর ট্রেন চালু না হওয়ায় বিভিন্ন কর্মসূচি পালন করে স্থানীরা। তবে গত ২৯ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঠাকুরগাঁওয়ের জনসভায় পঞ্চগড়-ঢাকা রুটে সরাসরি আন্তনগর ট্রেন চালু করা হবে বলে আশ্বাস দিয়েছিলেন। অবশেষে সকলের স্বপ্ন পূরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় পঞ্চগড়-ঠাকুরগাঁও-ঢাকা রুটে সরাসরি আন্তনগর ট্রেন চলাচল শুরু হল আজ।

জাতীয় এর আরও খবর