চট্টগ্রামে ১০ ডিসেম্বর থেকে বিজয় মেলা

চট্টগ্রামে বিজয় মেলা উদযাপন পরিষদের সংবাদ সম্মেলন/ ছবি: বার্তা২৪.কম

উৎসবমুখর পরিবেশ ও ভিন্ন আঙ্গিকের মধ্য দিয়ে আগামী ১০ ডিসেম্বর হতে চট্টগ্রাম নগরীর  এম এ আজিজ স্টেডিয়ামের পাশে অনুষ্ঠিত হবে মুক্তিযুদ্ধের বিজয় মেলা।

এ মেলা চলবে ১৬ ডিসেম্বর পর্যন্ত। মেলা উদ্বোধন করবেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী। এছাড়াও মুক্তিযোদ্ধাদের স্মরণে বিজয় শিখা প্রজ্বলন করবেন শহীদ ডা. আবদুল আলীমের কন্যা ডা. নুজহাত চৌধুরী।

শনিবার (১০ নভেম্বর) দুপুর ১২টায় নগরীর প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ তথ্য জানান মেলা উদযাপন পরিষদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিজয় মেলা পরিষদের কার্যকরী চেয়ারম্যান আলহাজ্ব আবুল হাসেম।

লিখিত বক্তব্যে বলা হয়, ৩০ বছর ধরে মুক্তিযুদ্ধের চেতনাকে অবলম্বন করে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বিজয় মেলা অনুষ্ঠিত হচ্ছে। এতোদিন ডিসেম্বরের প্রথম থেকে বিজয় মেলা শুরু হলেও জাতীয় নির্বাচনকে সামনে রেখে মেলার পরিধি কমিয়ে আনা হয়েছে।

মেলায় ঢাকা, কুষ্টিয়া, সিলেট, ময়মনসিংহ, সাতক্ষীরা এবং রাঙ্গামাটির শিল্পীদের আমন্ত্রণে মঞ্চের অনুষ্ঠান হবে। বিজয় মঞ্চে যুব সমাবেশ, মুক্তিযোদ্ধা সমাবেশ, মহিলা সমাবেশ ও মুক্তিযোদ্ধা সন্তানদের সমাবেশ, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বরেণ্য ব্যক্তিদের সংবর্ধনার আয়োজন করা হয়েছে।

বিজয় মেলা নিয়ে আওয়ামী লীগের মধ্যে বিভক্তি দেখা দিয়েছে সাংবাদিকেদর এমন প্রশ্নের জবাবে আবুল হাশেম বলেন, ‘গণমাধ্যমে যা এসেছে তা ভুল বোঝাবুঝি। এখানেও কেউ বক্তব্য দিলে এটি একান্তভাবে তার নিজস্ব মতামত। আমাদের মাঝে কোনা বিভক্তি নেই, আমরা এক ও অভিন্ন।’

সংবাদ সম্মেলনে  উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধার জেলা কমান্ডার মো. শাহাবুদ্দিন, কো-চেয়ারম্যান সরওয়ার কামাল দুলু, এম এন ইসলাম, চৌধুরী সাহাবুবুর রহমান, যুগ্ম মহাসচিব খোরশেদ আলম, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সুনীল সুরকার, যুগ্ম-সম্পাদক ফিরোজ আহমেদ প্রমুখ।

উল্লেখ্য, ১৯৮৯ সাল থেকে চট্টগ্রামে বিজয় মেলার আয়োজন হয়ে আসছে।

জাতীয় এর আরও খবর