বাংলাদেশে গ্যালাক্সি এ নাইন কোয়াড ক্যামেরা ফোনের প্রি-অর্ডার শুরু

তিনটি রঙে স্যামসাং গ্যালাক্সি এ নাইন

নতুন কিছু উদ্ভাবন, মূহুর্তগুলো ক্যামেরাবন্দি করে সবার সঙ্গে শেয়ার করতে যারা ভালোবাসে তাদের জন্য  স্যামসাং এনেছে কোয়াড ক্যামেরা সমৃদ্ধ স্মার্টফোন গ্যালাক্সি এ নাইন( galaxy a9)। এটি  বিশ্বের সর্বপ্রথম কোয়াড ক্যামেরার ফোন  বলে জানিয়েছে স্যামসাং।

শনিবার( ১০ নভেম্বর) প্রিঅর্ডারের মধ্যে দিয়ে  দেশের বাজারে গ্যালাক্সি এ নাইন ( galaxy a9)  উন্মোচন করলো স্যামসাং মোবাইল বাংলাদেশ (Samsung mobile Bangladesh) .  

প্রি অর্ডার অফার উন্মোচনের পর স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, “গ্যালাক্সি এ নাইন-এর প্রতিটি লেন্স তৈরি করা হয়েছে ভিন্ন ভিন্ন ধরনের ছবি তোলার উদ্দেশ্যে যা স্মার্টফোনটির ক্যামেরা ফিচারকে মাল্টি টাস্কিং করতে সক্ষম হয়েছে। এমন একটি ডিভাইস তৈরি করতে পেরে আমরা আসলেই গর্বিত।”

 যা যা থাকছে ফোনটিতে:

গ্যালাক্সি এ নাইন  মূলত  প্রস্তুত করা হয়েছে তাদের জন্য যারা ছবি তুলতে খুব আগ্রহী।এমনকি সাগরের পাড়ে সূর্যাস্তের উপযুক্ত ও সুন্দর দৃশ্য ক্যামেরাবন্দী করতে  গ্যালাক্সি এ নাইনে রয়েছে ( galaxy a9)  ১২০-ডিগ্রি আল্ট্রা-ওয়াইড লেন্স ক্যামেরা। আর   ২এক্স ( 2x) অপটিক্যাল জুমসমৃদ্ধ টেলিফটো লেন্সের ক্যামেরা দিয়ে মূল বিষয়বস্তু ছবিতে ফুটিয়ে তোলা যাবে অত্যন্ত সাবলীলভাবে।

এছাড়াও যেকোনো ধরনের আলোর পরিবেশে নিখুঁত ছবি তুলতে ডিভাইসটির রয়েছে ২৪ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা। এ ক্যামেরায় ব্যবহার করা হয়েছে পিক্সেল মার্জিং অ্যালগরিদম যা দিয়ে কম আলোতে স্বচ্ছ, ঝকঝকে এবং অপেক্ষাকৃত কম নয়েজের ছবি তোলা সম্ভব।

ছবি সুস্পষ্টভাবে ফুটিয়ে তুলতে ব্যবহারকারী নিজের মতো করে ছবির ডেপথ অব ফিল্ড ঠিক করে নিতে পারবেন। এতে খুব সুন্দর ভাবে ছবিতে দেখা যাবে বোকেহ ইফেক্ট।   

স্লিক, থ্রিডি গ্লাস কার্ভড ব্যাক ডিজাইনের  স্যামসাং এর গ্যালাক্সি এ নাইন ফোনটি  ক্যাভিয়ার ব্ল্যাক, লেমোনেড ব্লু এবং বাবলগাম পিংক ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

৩,৮০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির গ্যালাক্সি এ নাইন পাওয়া যাবে  ১২৮ জিবি স্টোরেজে যা মেমোরি কার্ডের মাধ্যমে  ৫১২ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে। ফোনটি অর্ডার করতে ক্রেতারা  প্রিঅর্ডার ,জিপি অফারদারাজ প্রিঅর্ডার লিঙ্ক গুলোতে গিয়ে  প্রি-অর্ডার করতে পারবেন। প্রি-অর্ডার করা ক্রেতারা বিকাশ, দারাজ ডট কম, পাঠাও এবং গ্রামীণফোন থেকে আকর্ষণীয় ক্যাশব্যাক ও ভাউচার উপভোগ করতে পারবেন।  

ফোনটির মুল্য ধরা হয়েছে  মাত্র ৪৯ হাজার ৯০০ টাকায়।

টেক এর আরও খবর