খাসোগির লাশের সন্ধান করবে না তুর্কি পুলিশ

ছবি: সংগৃহীত

সাংবাদিক, সমালোচক জামাল খাসোগির মৃতদেহের অনুসন্ধান আর করবে না বলে জানিয়েছে তুর্কি পুলিশ। তবে মূল অপরাধীকে খুঁজে বের করার জন্য তদন্ত চালিয়ে যাবে দেশটির পুলিশ।

শনিবার (৯ নভেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, খাসোগি হত্যার পর বিষয়টি নিয়ে তদন্ত করে তুরস্কের পুলিশ। বিভিন্ন সময় বিভিন্ন তথ্য দিয়ে তদন্তের ‘আপডেট’ দিয়েছে দেশটির পুলিশ। তবে এবার ঘোষণা দেয় তারা আর মৃত সাংবাদিকের মরদেহ আর খুঁজবে না।

অনুসন্ধান না করার কারণ সম্পর্কে বলা হয়,পুলিশের তদন্তে উঠে আসে সৌদি কনস্যুলেটে এ সাংবাদিকের লাশ এসিড দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে। সৌদি কনস্যুলেটের ভেতর এমন এক এসিডের সন্ধান পেয়েছে পুলিশ, যেটা দিয়ে খাসোগির লাশ ভস্ম করা হয়েছে বলে জানায় দেশটির তদন্তকারী পুলিশ।

২ অক্টোবর তুরস্কের সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাসোগি নিখোঁজ হয়। এরপর একের পর এক চমকপ্রদ তথ্য দিতে থাকে তদন্তকারীরা। নির্মম এ হত্যাকাণ্ডের পেছনে সৌদি সরকারের উচ্চমহল জড়িত বলে এর আগে বোমা ফাটান তুর্কি পুলিশ।

হত্যার পর সৌদি সাংবাদিকের লাশ টুকরো করে সুটকেসে করে নিয়ে যাওয়া হয় বলে জানায় তারা। এতকিছুর পরেও এই হত্যাকাণ্ডের পেছেনের সকল রহস্য ভেদ করবে বলে জানায় তদন্তকারীরা। তবে এসিডে পুড়িয়ে ফেলা লাশের সন্ধান আর না পেলেও মূল অপরাধীকে খুঁজে বের করবে দেশটির পুলিশ।

আন্তর্জাতিক এর আরও খবর