নৌকার মনোনয়নপত্র নিলেন আন্দালিভ রহমান পার্থর ভাই

ড. আশিকুর রহমান শান্ত/ ছবি: সংগৃহীত

ভোলা-২ (দৌলতখান, বোরহানউদ্দিন) আসনে নৌকার মনোনয়নপত্র নিয়েছেন ড. আশিকুর রহমান শান্ত। ২০০৮ সালের সংসদ নির্বাচনে তিনি একই আসনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করেন। ঐ নির্বাচেনে তিনি আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদের কাছে পরাজিত হন।

শুক্রবার (৯ নভেম্বর) ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে তিনি তাঁর আসনের দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়ন পত্র কেনেন।

বিজেপির প্রতিষ্ঠাতা, ঢাকার সাবেক মেয়র ও সাবেক মন্ত্রী নাজিউর রহমান মঞ্জুর ছেলে ড. আশিকুর রহমান। তার বড় ভাই বিজেপির বর্তমান চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ। ২০১৩ সালে শান্ত আদর্শগত মতবিরোধের জন্য বিজেপি থেকে পদত্যাগ করেন।

একসঙ্গে মনোনয়নপত্র নিলেন নরসিংদী- আসনের প্রার্থী:

আওয়ামী লীগের মনোনয়ন বিক্রির দ্বিতীয় দিনে এক সঙ্গে নরসিংদী-৪ (বেলাব-মনোহরদী) আসন থে‌কে নৌকার মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন পাঁচ প্রার্থী। শনিবার (১০ নভেম্বর) বিকালে মনোনয়ন পত্র নেন তারা।

একসঙ্গে মনোনয়ন ফরম সংগ্রহকারী পাঁচ প্রার্থী হলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সহ-সভাপতি ও জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আব্দুর রউফ সরদার, শিল্পপতি এএইচ অহিদুল হক আসলাম সানী, মনোহরদী উপজেলা চেয়ারম্যান সাইফুল ইসলাম খান বীরু, কর্নেল আব্দুর রউফ (বীর বিক্রম) ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের উপ-শিক্ষা সম্পাদক কাজী মো. মাজহারুল ইসলাম।

নির্বাচন এর আরও খবর