তারকারাও কিনছে আ.লীগের দলীয় মনোনয়ন!

ছবি: বার্তা২৪

দলীয় নেতাকর্মীদের পাশাপাশি একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছেন তারকারাও। দলটির মনোনয়ন বাছাই ফরম বিক্রির দুইদিনে কয়েকজন নায়ক-নায়িকা, সংগীত শিল্পী ও অভিনেতা মনোনয়ন কিনেছেন। আবারও কেউ কেউ কেনার জন্য ইচ্ছাও প্রকাশ করছেন। এছাড়া দেশসেরা ক্রিকেটাররাও মনোনয়ন কিনবেন রোববার (১২ নভেম্বর) বলে দলীয় সূত্রে জানা গেছে।

দলটির দলীয় মনোনয়ন ফরম বিতরণের দ্বিতীয় দিন শনিবার (১১ নভেম্বর) দুপুরে দলের সভাপতির কার‌্যালয়ের মনোনয়ন ফরম কিনতেন আসেন চিত্রনায়ক শাকিল খান। তিনি বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসন থেকে মনোনয়ন ফরম কিনেন। এই ফরম কেনার সময় তার সঙ্গে অনেকে ভক্ত সমর্থকরা ছিলেন।

মনোনয়ন ফরম কেনার পর শাকিল খান সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে (বাগেরহাট -৩ আসনে) সংসদীয় এলাকায় কাজ করতে বলেছেন। সেই অনুযায়ী আমি দলীয়ভাবে মোংলা-রামপাল এলাকায় জনসংযোগ ও প্রচারণা চালিয়েছি।

মোংলা-রামপালের সন্তান হওয়ার গণসংযোগকালে স্থানীয়দের ব্যাপক সাড়াও পেয়েছেন বলেও জানান তিনি। তিনি বলেন, ‘গণসংযোগকালে এলাকায় সন্তান হিসেবে ব্যাপক সাড়াও পেয়েছি। আমি নেত্রীর (প্রধানমন্ত্রী) কাছে সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চাই, সেজন্য দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সাথে নিয়ে মনোনয়নপত্র কিনেছি।’

বাংলা চলচ্চিত্রের ‘ভিলেন’ মনোয়ার হোসেন ডিপজল ঢাকা-১৪ (মিরপুর) আসনে থেকে মনোনয়ন ফরম কিনেন। তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচন করতে চান।

মনোনয়ন ফরম সংগ্রহের পর ডিপজল সাংবাদিকদের বলেন, আমি ঢাকা-১৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। এই আসনে দলীয় মনোনয়ন পেলে তিনি নির্বাচনে জয়লাভ করে; আসনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দিতে চান।

মানিকগঞ্জ-২ আসনের মনোনয়ন ফরম কিনেছেন সংগীত শিল্পী মমতাজ বেগম। এর আগের ২০১৪ সালে একই আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। একবার সংরক্ষিত আসনের সংসদ্যও ছিলেন তিনি। এবারও আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছেন তিনি।

মনোনয়ন ফরম কেনার আগে শিল্পী মমতাজ সাংবাদিকদের বলেন, ‘আমি সংসদ্য হিসাবে এলাকার উন্নয়ন করেছি। আরও ব্যাপক উন্নয়ন করতে চাই। মনোনয়ন পেলে আসনটি বিজয়ী হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমাদের নেত্রীকে আসনটির উপহার দিতে চাই।’

ঢাকা-১৭ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন বাংলা চলচ্চিত্রের মিষ্টি মেয়ে অভিনেত্রী সারাহ বেগম কবরী। ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এসে নিজেই ফরম সংগ্রহ করেন তিনি। তিনি মনোনয়ন পেলে এই আসনটি থেকে নির্বাচন করতে চান। এর আগে কবরী ২০০৮ সালের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

দলটির মনোনয়ন বিতরণের শুরু দিন শুক্রবার ফেনী-৩ আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী। তিনি বর্তমানে কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক।

এদিন নাট্য অভিনেতা সোহেল খান আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তিনি ঢাকা-২০ (ধামরাই) আসনের মনোনয়ন ফরম কিনেছেন। টাঙ্গাইল-১( মধুপুর-ধনবাড়ী আসন থেকে মনোয়ন কিনেছেন নাট্য অভিনেতা সিদ্দিকুর রহমানও।

নির্বাচন এর আরও খবর