ইভিএমের প্রতি কেন্দ্রে ৩ সেনা সদস্য

জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়, ছবি: সংগৃহীত

‘খুলনা-২ আসনে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পরিচালনায় প্রতিটি কেন্দ্রে তিনজন করে প্রশিক্ষিত সেনা সদস্য দায়িত্ব পালন করবেন। তাই সংশয়ের কিছু নেই। ইভিএম-এ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন সম্পন্নের সকল প্রস্তুতি এগিয়ে নেয়া হচ্ছে’। দাপ্তরিকপত্র না পেলেও মৌখিকভাবে এমনি তথ্য জানতে পেরেছেন বলে জানালেন খুলনা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

শনিবার (৮ ডিসেম্বর) বেলা ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নোত্তরে রিটার্নিং অফিসার বলেন, ‘খুলনায় সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বিরাজ করছে। ভোটারদের মধ্যে উৎসবমুখরতা বিরাজমান। খুলনার কোথাও এখনো পর্যন্ত অপ্রীতিকর কোন ঘটনাই ঘটেনি। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে সকলের সহযোগিতা কামনা করে তিনি আরও বলেন, ইভিএম সম্পর্কে প্রতিটি এলাকায় সচেতনতামূলক প্রচারণা চলছে। বাকী সময়ের মধ্যে আরও প্রচারণা চালানো হবে।

মতবিনিময়কালে আরও উপস্থিত ছিলেন, জেলা সিনিয়র নির্বাচন অফিসার মোঃ মাজহারুল ইসলাম, খুলনা প্রেসক্লাবের সভাপতি মোঃ ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক মল্লিক শুধাংশু প্রমুখ

প্রসঙ্গত, সারাদেশে ছয়টি আসনের মধ্যে খুলনা-২ আসনে ১৫৭টি কেন্দ্রে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুই লাখ ৯৪ হাজার ৮৩ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। এছাড়া খুলনার ছয়টি আসনে ৭৮৫ কেন্দ্রে মোট ভোটার ১৮ লাখ ৬৫৬জন।

নির্বাচন এর আরও খবর

//election count down //sticky sidebar