বিএনপির কার্যালয়ে তালা, পরে খুলে দেওয়া হলো

তালা খুলে দেওয়ার পরের অবস্থা, ছবি: সংগৃহীত

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের কলাপসিবল গেইটে তালা লাগিয়ে বন্ধ করে দেওয়ার পর আবার খুলে দেওয়া হয়েছে।

শনিবার (৮ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলনকে চূড়ান্ত মনোনয়ন না দেওয়ায় তার সমর্থকরা তালা লাগিয়ে বন্ধ করে দেন। তিনি চাঁদপুর-১ আসনে মনোনয়ন চেয়েছিলেন কিন্তু তার বিপরীতে দেওয়া হয়েছে বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও মালয়েশিয়া বিএনপির সভাপতি মোশারফ হোসেনকে।

কার্যালয়ের এক নিরাপত্তারক্ষী বার্তা২৪.কমকে বলেন, এহসানুল হক মিলনের সমর্থকরা কার্যালয়ের ৩য় তলা থেকে মনোনয়ন দেওয়ার দাবিতে শ্লোগান দিতে দিতে নিচে নামেন। এরপর কার্যালয়ের সামনে বিক্ষোভ ও শ্লোগান দেন। এক পর্যায়ে ক্ষুব্ধ সমর্থকরা কার্যালয়ের গেইট বন্ধ করে দেয়। পরে দুপুর আড়াইটার দিকে গেইট খুলে দেওয়া হয়।

এ সময় কার্যালয়ের ভেতরে আগে থেকেই অবস্থান করা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ কয়েকজন কর্মকর্তা আটকা পড়েন।

জানা গেছে, সাবেক এই শিক্ষা প্রতিমন্ত্রী বিদেশে দীর্ঘ সময় চিকিৎসার জন্য অবস্থান করেন। সাম্প্রতিক সময়ে তিনি দেশে ফিরলে তার বিরুদ্ধে মামলা থাকায় পুলিশ গ্রেফতার করে। তিনি এখন চাঁদপুর কারাগারে রয়েছেন। তার বিরুদ্ধে ভ্যানিটিব্যাগ ছিনতাই, পুকুরের মাটি চুরি, ৭০ বছরের বৃদ্ধাকে ধর্ষণ সহ আরও অনেক মামলা রয়েছে।

নির্বাচন এর আরও খবর

//election count down