পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে লড়বে চাঁদ

আবু সাঈদ চাঁদ ও শাহরিয়ার আলম, ছবি: সংগৃহীত

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে বিএনপির মনোনীত প্রার্থী আবু সাঈদ চাঁদের মনোনয়নপত্র নির্বাচন কমিশন কর্তৃক আপিলের শুনানিতে বৈধ ঘোষণা করেছে।

শনিবার (৮ ডিসেম্বর) নির্বাচন কমিশনে আপিল আবেদনের শুনানি শেষে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

এ বৈধতার মধ্যে দিয়ে ওই আসনে নৌকার মাঝি পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য শাহরিয়ার আলমের বিরুদ্ধে ধানের শীষ প্রতীকে ভোট যুদ্ধে নামবে চাঁদ।

এ বিষয়ে রাজশাহী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা জানিয়েছেন, উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ গৃহীত না হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করে রিটার্নিং অফিসার। আপিল আবেদনের শুনানির সময় পদত্যাগপত্র গ্রহণের কপি দাখিল করা হয়। এছাড়াও যে একটি মামলা নিয়ে রিটার্নিং অফিসার সন্দেহ প্রকাশ করে তার কপিও নির্বাচন কমিশনে জমা দেয়া হয়েছে। ফলে শুনানি শেষে আবু সাঈদ চাঁদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন নির্বাচন কমিশনার। আবু সাঈদ চাঁদের নির্বাচন করতে আর কোন বাধা রইলো না।

গোলাম মোস্তফা মামুন বলেন, 'রাজশাহী-৬ আসনে আবু সাঈদ চাঁদসহ তিনজনকে প্রথমে দলীয় প্রত্যায়নপত্র দেয়া হয়। তারা তিনজনই মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু শুক্রবার বিএনপির পক্ষ থেকে চূড়ান্তভাবে ধানের শীষ প্রতীক আবু সাঈদ চাঁদকে মনোনীত করা হয়েছে। ফলে চাঁদ ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন। আর অন্যদের মনোনয়নপত্র বাতিল হয়ে যাবে।'

স্থানীয় ভোটারদের সুত্রে জানা যায়, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বিগত সময়ে তার নির্বাচনী এলাকায় রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) ব্যাপক উন্নয়ন করেছেন। সে কারণে আগে থেকেই তার অবস্থান বেশ শক্ত।

তবে, লোকাল নেতা হিসেবে বিএনপির নেতা চাঁদও বেশ জনপ্রিয়। সে কারণে ভোটের মাঠে লড়াইটা জমজমাট হবে বলে ধারণা করছে সাধারণ ভোটাররা।

নির্বাচন এর আরও খবর

//election count down //sticky sidebar